• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

‘প্রথম চ্যালেঞ্জ জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স বাস্তবায়ন’

প্রকাশ:  ০৮ জানুয়ারি ২০১৯, ১৭:২৪
নিজস্ব প্রতিবেদক

নতুন করে দায়িত্ব গ্রহণের পর জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির বাস্তবায়ন করাকে অগ্রাধিকার দেবেন উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এবার আমাদের প্রথম চ্যালেঞ্জ হবে জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির বাস্তবায়ন। আমরা আগেও জঙ্গিবাদকে মাথাচারা দিতে দেইনি, আগামী দিনেও সেটা হতে দেব না।

দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পাওয়ার প্রথম দিন (৮ জানুয়ারি) মঙ্গলবার সচিবালয়ে তাঁর নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা মাদকের বিষয়েও অত্যন্ত শক্ত অবস্থানে থাকতে চাই। আগের যেকোনো সময়ের মতো মাদকেও থাকবে জিরো টলারেন্স নীতি। যেকোন মূল্যে সমাজ থেকে মাদক দূর করা হবে।

তিনি জানান, সন্ত্রাস প্রতিরোধে আগের যেকোনো সময়ের চেয়ে বেশি কাজ করা হবে। তিনি বলেন, ‘আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত যোগ্যতার সঙ্গে সন্ত্রাস দমনে কাজ করেছে। তারা এখন অনেক বেশি প্রস্তুত যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে।’

আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, এর আগেও আমি এই মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছি। যেসব কাজ আগে করা সম্ভব হয়নি সেই কাজগুলো সম্পাদনও থাকবে আমার বড় চ্যালেঞ্জ।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'বিএনপি যদি আগামী দিনে কোনো আন্দোলন সংগ্রামে অংশ নেয় সেটা নিতে পারে। কারণ এটা যেকোনো রাজনৈতিক দলের গণতান্ত্রিক অধিকার। তবে সেই আন্দোলনের নামে যদি নাশকতা করতে চায় তাহলে তা যেকোনো মূল্যে প্রতিহত করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী,জঙ্গিবাদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close