• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

ইনকিলাব কার্যালয় অবরুদ্ধ রেখেছেন সাংবাদিকরা

প্রকাশ:  ১৪ সেপ্টেম্বর ২০১৭, ২০:১৭
নিজস্ব প্রতিবেদক

দৈনিক ইনকিলাবের চাকরিচ্যুত সাংবাদিক-কর্মচারীদের বকেয়া পাওনার দাবিতে অনির্দিষ্টকালের জন্য কার্যালয়টি অবরুদ্ধ রেখেছেন সাংবাদিকরা। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) যৌথ উদ্যোগে বৃহস্পতিবার এ কর্মসূচি পালন করা হচ্ছে।

পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল নয়টা থেকে দুই সংগঠনের সাংবাদিকরা অবস্থান কর্মসূচি শুরু করেন। বিকেল ৫ টায় বিএফইউজের (একাংশ) মহাসচিব ওমর ফারুক পাওনা পরিশোধ না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচির ঘোষণা দেন।

সম্পর্কিত খবর

    ওমর ফারুক বলেন, বকেয়া বেতন এবং অন্যান্য সুবিধাদি পরিশোধের জন্য ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু তিনি কথা রাখেনি। বাহাউদ্দীন নেতৃবৃন্দের ফোন পর্যন্ত ধরেন না। ঈদুল আজহাতে কোন টাকাই দেয়নি ইনকিলাব। চাকরিচ্যুতরা ঈদ উদযাপন করতে পারেনি।

    বৃহস্পতিবার ডিইউজের সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন, ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, বিএফইউজের যুগ্ম-মহাসচিব অমিয় ঘটক পুলক, সাব-এডিটর কাউন্সিলের সভাপতি কে এম শহীদুল হক, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, ডিউইজের সাংগঠনিক সম্পাদক মো, শাহজাহান মিয়া, ক্রীড়া সম্পাদক মফিজুর রহমান বাবু, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ জামাল, সাবেক কার্যনির্বাহী সদস্য ওসমান গণি বাবুল, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি এম এম জসিম, সাংবাদিক এইচ এম মুর্শেদ, রমজান আলী প্রমুখ।

    মঙ্গলবার বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও মহাসচিব ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) (একাংশ) সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী যুক্ত বিবৃতিতে ইনকিলাব সম্পাদককে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয়। অন্যথায় অবস্থান কর্মসূচির ঘোষণা দেন।

    গত ৩০ এপ্রিল থেকে ৯ মে পর্যন্ত ইনকিলাব থেকে শতাধিক সাংবাদিক-কর্মচারীকে ছাটাই করা হয়। ২৬ মাসের বকেয়া বেতনসহ অন্যান্য পাওনাদি ইনকিলাব সম্পাদক তার মনগড়া হিসেবে করে তার তিনভাগের একভাগ নিয়ে সকল পাওনা বুঝে পেলাম মর্মে তিনশ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর দেয়ার প্রস্তাব দেয়া হয়। তাতে রাজি না হওয়ায় এই ছাটাই করে ইনকিলাব কর্তৃপক্ষ।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close