• শুক্রবার, ২০ অক্টোবর ২০১৭, ৩ কার্তিক ১৪২৪
  • ||
  • আর্কাইভ

ডেনমার্কের প্রধানমন্ত্রীর সঙ্গে ২ বাংলাদেশী মেয়ে

প্রকাশ:  ১২ অক্টোবর ২০১৭, ২০:৫১
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট

বাংলাদেশে দুই সাহসী মেয়ে ডেনমার্কের প্রধানমন্ত্রী লার্স লোকক রাসমুসেনের সঙ্গে সাক্ষাত করেছেন। জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক মেয়ে শিশু দিবস উপলক্ষ্যে তারা কোপেনহেগেনে ডেনিশ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেন। এসময় ডেনিশ প্রধানমন্ত্রী বাংলাদেশের মেয়ে শিশুদের অগ্রযাত্রার প্রশংসা করেন। বৃহস্পতিবার ঢাকার ডেনিশ দূতাবাস থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশের দুই সাহসী মেয়ে কানিতা মাইশা (১৯) ও ফারজানা আকতার (১৭) কোপেনহেগেনে ডেনিশ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন। আন্তর্জাতিক মেয়ে শিশু দিবস উপলক্ষ্যে এই সাক্ষাতে ডেনিশ প্রধানমন্ত্রী তাদের সঙ্গে ৪০ মিনিট আলোচনা করেন। যদিও তাদের নির্ধারিত সময় ছিল মাত্র ১০ মিনিট। এসময় ডেনিশ প্রধানমন্ত্রী বাংলাদেশের মেয়ে শিশুদেও অগ্রযাত্রার প্রশংসা করেন। ডেনমার্কের সকলের জন্য সমান সুযোগ বিষয়ক মন্ত্রী কারেন অ্যালেম্যানের টুইটার অ্যাকাউন্ট থেকে এই দুই সাহসী মেয়েকে ডেনিশ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের জন্য নির্বাচিত করা হয়।

ডেনমার্কের সকলের জন্য সমান সুযোগ বিষয়ক মন্ত্রী কারেন অ্যালেম্যান বলেছেন, এটা সত্যিই একটি কঠিন ব্যাপার যে, মেয়ে শিশুদের অধিকার রক্ষা, শিক্ষা ও বাল্য বিয়ে প্রতিরোধের জন্য এখনো অপরিমেয় কষ্ট করতে হয়। বিশ্বের বিভিন্ন প্রান্তের মেয়ে শিশুদের এই চ্যালেঞ্জ, ডেনমার্কের যুব সম্প্রদায় বিশেষ করে মেয়ে শিশুদের জানাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে তিনি মন্তব্য করেন।

close