• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঈদে র‌্যাবের ‘ফেসবুক পেজে’ সব পথের আপডেট

প্রকাশ:  ১৮ আগস্ট ২০১৮, ১৫:৩৫ | আপডেট : ১৮ আগস্ট ২০১৮, ১৫:৪৬
নিজস্ব প্রতিবেদক
আসন্ন ঈদুল-আজহায় যাত্রা নির্বিঘ্ন করতে সারাদেশের সব পথের নিয়মিত আপডেট দেয়া হবে র‌্যাবের ফেসবুক পেজ থেকে। আর এ সুবিধা গ্রহণ করে রাস্তাঘাটের পরিস্থিতি আপডেট দেখে বের হতে পারবেন জনসাধারণ।

সবাইকে এ সুবিধা গ্রহণ করা আহ্বান জানিয়ে র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, এই ঈদে মসজিদ, ঈদগাহ, মহাসড়ক, টার্মিনাল ও পশুর হাটে নির্বিঘ্ন নিরাপত্তার পরিকল্পনা নিয়েছে র‌্যাব।

শনিবার (১৮ আগস্ট) দুপুরে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানান র‌্যাব মহাপরিচালক।

তিনি বলেন, র‌্যাব হেডকোয়ার্টারের ফেসবুক পেজে চার ঘণ্টা পরপর সারাদেশের সব পথের অবস্থার আপডেট দেয়া হবে। ১৪ ব্যাটালিয়নের ফেসবুক পেজেও তাদের আওতাভুক্ত এলাকার আপডেট থাকবে। প্রয়োজন মনে করলে জনসাধারণ আপডেট দেখে বের হতে পারেন। সব পথের অবস্থা জেনে সবাই এই সুযোগ গ্রহণ করবেন।

এ সময় র‌্যাব ডিজি গুগল ম্যাপের মাধ্যমে দেশের বিভিন্ন সড়কের বর্তমান পরিস্থিতি তুলে ধরেন। বলেন, ‘কাঠালবাড়ি-শিমুলিয়া এবং দৌলদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে চাপ থাকলেও এখন পর্যন্ত যান চলাচল স্বাভাবিক রয়েছে। নাব্যতা সংকটের কারণে কাঠালবাড়ি-শিমুলিয়া রুটে গতকাল নয়টি ফেরি চলাচল করলেও আজ ১৩টি ফেরি চলাচল করছে। তারপরও আমরা দুটি ফেরি ঘাটেই গরুর ট্রাকগুলোকে প্রাধান্য দিয়ে পারাপারে সহায়তা করছি।’

মহাসড়কে দুর্ঘটনা এড়াতে বিশেষ পদক্ষেপ প্রসঙ্গে তিনি বলেন, গত ঈদে সড়কে ১৩৭ জনের প্রাণহানী ঘটেছে। অযথা এসব প্রাণহানীর কোনো কারণ নেই। দুর্ঘটনা প্রতিরোধে ২৩, ২৪ ও ২৫ আগস্ট সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মহাসড়কে বিশেষ টহল ও চেকপোস্ট থাকবে। যানবাহনের ওভারস্পিড, নিয়ন্ত্রণহীন ও লাইসেন্সবিহীন চালকদের নজরদারি করা হবে। ঈদের সময় হেলপারের হাতে গাড়ি না দিতে মালিকদের আহ্বান জানান র‌্যাব ডিজি। একই সঙ্গে খোলা ট্রাকে যাত্রী না তুলতে এবং এসব ট্রাকে যাত্রী না হতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

ঈদুল আজহা,র‌্যাব,বেনজীর আহমেদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close