• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রোহিঙ্গাদের জন্য ভারতের তৃতীয় দফা মানবিক সহায়তা

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৫২
পূর্বপশ্চিম ডেস্ক
ফাইল ফটো

মিয়ানমার থেকে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের জন্য তৃতীয় দফা মানবিক সহায়তা প্রদান করেছে প্রতিবেশী দেশ ভারত।

সোমবার (১৭ সেপ্টেম্বর) ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার কাছে এক দশমিক এক মিলিয়ন লিটারেরও বেশি কেরোসিন ও ২০ হাজার কেরোসিনের চুলা হস্তান্তর করেন।

ভারতের হাইকমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, ভারত বাস্তুচ্যুতদের দুর্দশা অনুধাবন করতে পারে এবং রোহিঙ্গাদের প্রতি বাংলাদেশের সহায়তার প্রশংসা করে। প্রয়োজনের সময় ভারত সবসময় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা জানান, তার দেশ ভারত রাখাইন রাজ্যের মংডু জেলার কেইন চাং গ্রামে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের জন্য ২৫০টি বাড়ি তৈরি করছে। এর নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে।

২০১৮ সালের জুলাই মাসে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশ সফরের কথা উল্লেখ করে শ্রিংলা বাস্তুচ্যুত রোহিঙ্গাদের তাদের স্বদেশ মিয়ানমারে প্রত্যাবর্তনে তার দেশের অঙ্গীকারের কথা পুনর্ব্যক্ত করেন।

তিনি বলেন, বাস্তুচ্যুতদের জন্য ভারতের মানবিক সহায়তা অব্যাহত থাকবে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ কামাল, শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ আবুল কালাম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার ও ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (বাংলাদেশ-মিয়ানমার) বিক্রক দোরাইস্বামী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

/এসএম

রোহিঙ্গা,ভারত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close