• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাষ্ট্রপতির কাছে নবনিযুক্ত দুই রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০১৮, ১০:২৫
পূর্বপশ্চিম ডেস্ক

জার্মানি ও উত্তর কোরিয়ার নবনিযুক্ত দুই রাষ্ট্রদূত বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে তাদের পরিচয়পত্র পেশ করেছেন।

বুধবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে তারা পৃথকভাবে রাষ্ট্রপতির কাছে তাদের পরিচয়পত্র তুলে দেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রথমে জার্মানির রাষ্ট্রদূত পিটার ফারেনহোলৎজ ও পরে উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত পাক সং ইয়োপ রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন।

পরিচয়পত্র পেশকালে দুই দেশের রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ আশা প্রকাশ করেন, তাদের দায়িত্বের মেয়াদকালে উভয় দেশের সঙ্গে বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্ক উত্তরোত্তর সম্প্রসারিত হবে।

আবদুল হামিদ জার্মানির রাষ্ট্রদূতকে বলেন, বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে দু’দেশের মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্ক খুবই চমৎকার। বিদ্যমান এ সুসম্পর্ক আরও বাড়ানোর ব্যাপক সম্ভাবনা রয়েছে। বাংলাদেশে জার্মানির বিনিয়োগের বহু সুযোগ রয়েছে।

উত্তর কোরিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠককালে রাষ্ট্রপতি উত্তর ও দক্ষিণ কোরিয়ার মধ্যকার সম্পর্ক বাড়াতে তাদের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন। এ পদক্ষেপকে দুই কোরিয়ার মধ্যে সম্পর্কের নতুন অধ্যায় অভিহিত করে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, এ থেকে দু’দেশই লাভবান হবে।

বৈঠকে দুই দেশের রাষ্ট্রদূত বাংলাদেশে দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রপতিও বাংলাদেশে তাদের দায়িত্ব পালনকালে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

বৈঠকে বঙ্গভবন সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন। এর আগে দুই রাষ্ট্রদূত গণভবনে এসে পৌঁছলে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর)-এর একটি চৌকস দল তাদের আনুষ্ঠানিক গার্ড অব অনার প্রদান করে।

/এসএম

রাষ্ট্রপতি,রাষ্ট্রদূত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close