• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

ক্ষমতায় গেলে এস কে সিনহাকে রাষ্ট্রপতি করবে বিএনপি!

প্রকাশ:  ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৩২
সাকিব চৌধুরী
ফাইল ছবি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে বিএনপি ক্ষমতায় গেলে সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহাকে রাষ্ট্রপ্রতি করবে- এমন তথ্য দিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে ভারতের প্রভাবশালী বাংলা পত্রিকা দৈনিক যুগশঙ্খ।

শনিবার (২২ সেপ্টেম্বর) পত্রিকাটিতে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, আসন্ন ডিসেম্বরে অনুষ্ঠেয় জাতীয় নির্বাচনে জয়ী হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রোষানলে দেশত্যাগী সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে রাষ্ট্রপতি করবে খালেদা জিয়ার দল বিএনপি।

পত্রিকাটি লিখেছে, ইতোমধ্যে সুরেন্দ্র কুমার সিনহাকে রাষ্ট্রপতি করার প্রস্তাবও দিয়েছে বিএনপি।

পত্রিকাটি দাবি করছে, বিএনপির একাধিক শীর্ষনেতা যুগশঙ্খের কাছে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে বাংলাদেশের ‘প্রথম হিন্দু রাষ্ট্রপতি’ করার ইচ্ছার কথা জানিয়েছেন।

প্রতিবেদনে বলা হয়, এর আগে প্রধান বিচারপতি থাকাকালীন সুরেন্দ্র কুমারকে বিএনপি তাদের প্রস্তাবিত ‘নির্বাচনকালীন সহায়ক সরকারের’ রাষ্ট্রপতি হিসেবে নাম প্রস্তাবের কথা বলেছিল। কিন্তু বর্তমানে বিএনপি মনে করছে, আগামী ডিসেম্বরের নির্বাচনে জয়ী হলে সুরেন্দ্র কুমার সিনহাকে পূর্ণ মেয়াদের রাষ্ট্রপতি করবেন। বিচারপতি সিনহা অত্যন্ত সৎ এবং বিজ্ঞ একজন আইনজ্ঞ। তাকে বিচারপতি করলে সমলোচনা থাকবে না। পাশাপাশি তাকে রাষ্ট্রপতি করে সংখ্যালঘু হিন্দুদের একটি বার্তা দিবে যে বিএনপি হিন্দুদের সুরক্ষায় কাজ করতে বদ্ধ পরিকর।

এছাড়াও সুরেন্দ্র কুমারকে রাষ্ট্রপতি করে বিএনপি দিল্লিকে বার্তা দিতে চায় যে, তারা ভারতবিরোধী নয়। বরং প্রতিবেশির সঙ্গে ভাল সম্পর্ক রেখেই চলতে চায় জিয়াউর রহমান প্রতিষ্ঠিত দলটি।

পত্রিকাটি আরও লিখেছে, বিচারপতি সিনহাকে রাষ্ট্রপতি করার আলোচনা নিয়ে বাংলাদেশের একাধিক বুদ্ধিজীবীর কথায়, বাংলাদেশে বর্তমানে যে হারে ভারতবিরোধীতা বাড়ছে, সেটা কমাতে বিএনপির এই সিদ্ধান্ত কিছুটা হলেও কাজে দেবে। একই সঙ্গে দিল্লির তরফ থেকেও বিএনপির এই সিদ্ধান্তকে সাধুবাদ জানাবে।

এই প্রতিবেদনটি ছাপানোর পাশাপাশি বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহাকে নিয়ে এই পত্রিকায় একটি কলামও ছাপানো হয়েছে আজ।

-একে

এস কে সিনহা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close