• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

যা বললেন মৌলভীবাজারের মনোনয়নপত্র সংগ্রহকারী নেতারা

প্রকাশ:  ১১ নভেম্বর ২০১৮, ১০:৪৫
মৌলভীবাজার প্রতিনিধি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করছে আওয়ামী লীগ।

শুক্রবার (৯ নভেম্বর) দলটির সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের পাশের নতুন ভবনে আটটি বুথ থেকে আট বিভাগের প্রার্থীরা ফরম সংগ্রহ করছেন। এখন পর্যন্ত (মনোনয়ন বিক্রির দ্বিতীয় দিন) মৌলভীবাজারের ১৭ জন আ’লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন। দলীয় মনোনয়ন প্রত্যাশীরা নিজের সমর্থকদের সাথে নিয়ে ধানমন্ডির দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফর্ম ক্রয় করেন। এবার মনোনয়ন ফরমের মূল্য ২৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে।

মনোনয়ন সংগ্রহের পর বেশ কয়েকজন নিজের অভিমত ব্যক্ত করেছেন পূর্বপশ্চিম’র কাছে।

মৌলভীবাজার-১ (জুড়ী-বড়লেখা)

আ.লীগের হয়ে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান সাংসদ ও হুইপ শাহাব উদ্দিন আহমদ। নিজেরে অভিমত জানাতে গিয়ে শাহাব উদ্দিন বলেন- আমি শতভাগ নিশ্চিত জয়লাভ করব। এলাকার উন্নয়ন, আওয়ামী লীগের অবস্থান সব মিলিয়ে দশম জাতীয় সংসদ নির্বাচন থেকে বেশি ভোট পাবো। এক প্রশ্নের উত্তরে এ সাংসদ বলেন-বিএনপির অবস্থান বেহাল। নির্বাচনে প্রভাব ফেলার প্রশ্নেই আসেনা।

মৌলভীবাজার-২ (কুলাউড়া)

এ আসন থেকে সর্বোচ্চ সংখ্যক আ’লীগ সমর্থিত নেতারা মনোনয়ন সংগ্রহ করবেন। তবে এখন পর্যন্ত মনোনয়ন সংগ্রহ করেছেন ৬ জন। এ তালিকায় স্থানীয় নেতৃবৃন্দ থেকে বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দও রয়েছেন। বর্তমান এমপি আব্দুল মতিন ছাড়াও মনোনয়ন সংগ্রহ করেছেন সংবাদিক কামাল হাসান, বিসিবি পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট বিএমএ সভাপতি অধ্যাপক ডা. রুকন উদ্দিন আহমদ, পুলিশের সাবেক এআইজি সৈয়দ বজলুল করিম ও সফি আহমদ সলমান।

সাংবাদিক কামাল হাসান

লন্ডন আ.লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ( বিগত ছয় বছর ধরে সপরিবারে দেশে) ও বিশিষ্ট সাংবাদিক কামাল হাসান জানান- আমার বিশ্বাস অতীত কর্মকাণ্ড বিবেচনা করে জননেত্রী শেখ হাসিনা ও মনোনয়ন বোর্ড আমাকে মূল্যায়ন করবেন। আমাকে মনোনয়ন না দিলেও যে নৌকা পাবে তার পক্ষে কাজ করে যাবো।

শফিউল আলম চৌধুরী নাদেল

আমি আশবাদী এ আসনে নৌকা নিয়ে ভোটের মাঠে জয়লাভ করব।

মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর)

বর্তমান সাংসদ সায়রা মহসিন সংগ্রহ করেছেন দলীয় মনোনয়ন। তিনি সাবেক সমাজকল্যাণ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলীর সহধর্মী। এছাড়াও মনোনয়ন সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ। আরো মনোনয়নপত্র সংগ্রহ করেছেন প্রবাসী দুই নেতা আব্দুল মালিক তরফদার সোয়েব, এমএ রহিম (সিআইপি)।

বর্তমান সাংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন বলেন- এলাকার জন্য অনেক কিছু করেছি। জনগণ আমায় মূল্যায়ন করবেন বলে আমার বিশ্বাস। মন্ত্রী মহোদয় মানুষের জন্য কাজ করেছেন। বাকী সময়টা আমিও কাজ করেছি। যে তিন বছরের দায়িত্ব নেত্রী আমায় দিয়েছেন তার মূল্যায়ন করার চেষ্ঠা করেছি। মানুষের দোয়া ও সহযোগীতায় আবারও এ এলাকার সাধারণ মানুষর হয়ে কাজ করতে চাই।

জেলা আ.লীগের সভাপতি নেছার আহমদ:

শতভাগ আশাবাদী নেত্রী আমায় মূল্যায়ন করবেন। আমার রাজনৈতিক কর্মকাণ্ড ও ক্লিন চলাফেরাই আমার মূল সম্পদ।

মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ)

মনোনয়ন সংগ্রহ করেছেন ৬ জন। বর্তমান সাংসদ ও সাবেক চিফ হুইপ বীর মুক্তিযুদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি ছাড়াও মনোনয়ন সংগ্রহ করেছেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কেন্দ্রীয় আ’লীগের সদস্য অধ্যাপক রফিকুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রণধীর কুমার দেব, আব্দুল আহাদ চৌধুরী, এএসএম আজ্জাদুর রহমান ও সৈয়দ মনসুরুল হক।

বর্তমান এমপি উপাধ্যক্ষ আব্দুস শহীদ:

নেত্রী আমায় মূল্যায়ন করবেন সে ব্যাপারে আশবাদী। দলের সুযোগ আছে বিধায় আমার আসনে আরও অনেকে আ.লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন। তবে এলাকার কর্মকাণ্ড বিচার বিশ্লেষণ করে নেত্রী আমায় মূল্যায়ন করবেন। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন- গত ৫ বছর ধরে এখানে বিএনপি অদৃশ্যমান।

কেন্দ্রী আ.লীগের সদস্য অধ্যাপক রফিকুর রহমান:

আমার অতীত কর্মকাণ্ড বিবেচনা করে নেত্রী আমায় মূল্যায়ন করবেন। সাধারণ মানুষ মৌলভীবাজার-৪ আসনে পরিবর্তন চায়। সাধারণ মানুষের চাপের মুখে আমি প্রার্থী হয়েছি। আশা রাখি নৌকা পেলে জয়লাভ করব।

শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব:

আমি আশাবাদী আমার কর্মকাণ্ড নেত্রী অবলোকন করে মূল্যায়ন করবেন। আমি ছাড়াও যাকে নৌকা দিবেন তার হয়ে কাজ করব।

/পি.এস

মৌলভীবাজার,মনোনয়নপত্র
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close