• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জামালপুরে আ.লীগ-বিএনপির সাত নারীর মনোনয়নপত্র সংগ্রহ

প্রকাশ:  ১৪ নভেম্বর ২০১৮, ১৬:০১
জামালপুর প্রতিনিধি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে জামালপুরে আ.লীগ-বিএনপির সাত নারী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মনোনয়ন প্রত্যাশীরা দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এরা হলেন, আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন জামালপুর-২ আসনে এমপি মেহজাবিন খালেদ বেবী, জামালপুর-৫ আসনে কেন্দ্রীয় আওয়ালীগের সদস্য মারুফা আক্তার পপি, জামালপুর-২ আসনে জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন, জামালপুর-১ আসনে বকশীগঞ্জ উপজেলা মহিলা লীগের সভাপতি শাহিনা বেগম, ও জামালপুর-২ আসনে কেন্দ্রীয় কৃষকলীগের মহিলা বিষয়ক সম্পাদক হাসিনা বেগম।

বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা হলেন জামালপুর-১ আসনে কেন্দ্রীয় বিএনপির সদস্য শাহিদা আক্তার রীতা, জামালপুর-৫ আসনে সাবেক এমপি নিলুফার চৌধুরী মনি।

মনোনয়নের পেতে সাত নারীই ছুটছেন দলীয় কার্যালয়, নেতাদের অফিসে, বাড়িতে।

মেহজাবিন খালেদ বেবী: জামালপুর-২ আসনের এমপি। দশম জাতীয় সংসদে দায়িত্ব পালন করেছেন প্যানেল স্পিকারের। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন চান আওয়ামী লীগ থেকে। এর আগে তিনি নিজ নির্বাচনী এলাকায় উন্নয়নমূলক কর্মকাণ্ড, উঠান বৈঠক, গণসংযোগ, সভা-সমাবেশ করে আলোচনায় এসেছেন।

নিলোফার চৌধুরী মনি: জামালপুর-৫ আসনের সাবেক এমপি। সেলিব্রেটি হিসেবে টেলিভিশন দর্শকদের কাছে পরিচিত তিনি। এবারো তিনি এ আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী।

মারুফা আক্তার পপি: ছাত্র রাজনীতিতে দাপুটে অগ্নিকন্যা হিসেবে খ্যাত। বর্তমানে কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য। তিনিও জামালপুর-৫ আসনের মনোনয়ন প্রত্যাশী। এবার এ আসনে প্রার্থী বদলের সম্ভবনা রয়েছে।

সাবিনা ইয়াসমিনঃ জামালপুর-২ ইসলামপুর আসনে মনোনয়ন প্রত্যাশী বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জামালপুর জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা সাবিনা ইয়াসমিন। দলীয় কর্মযজ্ঞের পাশাপাশি যিনি ইসলামপুরের তৃণমূল নেতাকর্মীদের সাথে উঠান বৈঠক ও নিজ এলাকায় মানুষদের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

শাহিদা আক্তার রিতা: কেন্দ্রীয় বিএনপি’র সদস্য ও জেলা মহিলা দলের সভাপতি। এ আসনে পুরুষের চেয়ে নারী ভোটার বেশী নারী ভোটার বেশি হওয়ায় তাঁর শক্ত অবস্থানে রয়েছে। এবারো তার মনোনয়ন পাওয়ার সম্ভবনা রয়েছে।

শাহিনা বেগম: বকশীগঞ্জ মহিলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছিলেন। এবার জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন চান।

এছাড়া কেন্দ্রীয় কৃষক লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা হাসিনা বেগম মনোনয়নের দৌড়ঝাঁপে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

/পি.এস

জামালপুর,আ.লীগ,বিএনপি,মনোনয়নপত্র
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close