• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঢাকা-২০ ধামরাইয়ে বিএনপির মনোনয়ন চান মুরাদ

প্রকাশ:  ১৫ নভেম্বর ২০১৮, ১৮:০৪
ধামরাই প্রতিনিধি

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২০ ধামরাই আসনের বিএনপির মনোনয়ন চান ঢাকা জেলা যুবদলের সাধারন সম্পাদক ইয়াসিন ফেরদৌস মুরাদ।

তৃণমুল নেতাদের দাবী আগামী জাতীয় সংসদ নির্বাচনে এক সময়ের বিএনপির ঘাটি ঢাকা-২০ ধামরাই আনস পূর্ণ উদ্ধার করতে হলে বিএনপির মনোনয়ন প্রত্যাশি যোগ্য নেতা ইয়াসিন ফেরদৌস মুরাদকে ধানের শীষ দিতে হবে।

এসময় নেতারা আরও বলেন, যে নেতা আমাদের পাশে সব সময় ছিল । যে নেতা আমাদের মনের কথা বুঝে । যে নেতা কর্মী বান্ধব জন বান্ধব।যে নেতা কর্মীদের সাথে আন্দলনেপাশে থেকে নেতৃত্ব দেয়। সেই নেতাকে আমরা চাই। সেই নেতা আর কেউ নয় সে হল মুরাদ।

জানা গেছে, মুরাদ গত দশ বছরে যত আন্দলন সংগ্রাম হয়েছে সব সময় নেতা কর্মীদের সাথে থেকে সেই আন্দলন গুলোতে নেতৃত্ব দিয়েছে। সর্বশেষ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দলনের মিছিল থেকে রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেফতার হন। ১৭টি রাজনৈতিক মামলা মাথায় নিয়ে দীর্ঘ দুই মাস কারা বন্দী থাকা পর জামিনে মুক্তি পেয়ে আবার বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দলনে ঝাঁপিয়ে পরেন। ধামরাই যখন বিএনপির নেতৃত্ব শূন্য হয়ে পরে নেতা কর্মীরা সবাই হতাশ হয়ে পরে তখন মুরাদ জেল থেকে মুক্তি হয়ে ধামরাই বিএনপির নেতৃত্ব নেয়।

এর পর থেকে ধামরাইয়ের বিভিন্ন জায়গায় খালেদা জিয়ার মুক্তির জন্য প্রতিবাদ সভা ,মিছিল মিটিং করেন। সর্বশেষ ধামরাইয়ের ফুটনগর এলাকায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল করার সময় ২৫ জন নেতা কর্মী গ্রেফতার হন এবং সেখান থেকে শুরু হয়ে এখন পর্যন্ত তিনটি রাজনৈতিক মামলার আসামী হন ইয়াসিন ফেরদৌস মুরাদ।বর্তমানে তিনি রাজনৈতিক ২০ টি মামলার বুঝা মাথায় নিয়ে সময় পার করছেন।এর পরও তিনি থেমে নেই। এর পর তিনি গত সোমবার রাজধানীর নয়া পল্টন বিএনপির কার্যালয় থেকে তৃণমূল নেতা কর্মীদের সাথে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

তৃণমূল নেতাদের একটাই দাবী বিএনপির এই আসনটি আবার পূর্ণ উদ্ধার করতে হলে ধানের শীষ যোগ্য নেতা ইয়াসিন ফেরদৌস মুরাদকে দিতে হবে।

এসময় বিএনপির মনোনয়ন প্রত্যাশি তারুণের অহংকার ঢাকা জেলা যুবদলের সাধারন সম্পাদক ইয়াসিন ফেরদৌস মুরাদ বলেন, আপনারা জানেন দলের দূর্সময়ে নেতা কর্মীদের সাথে নিয়ে আমি সব সময় আন্দলন সংগ্রাম করেছি।যে সময় দলের হাই কমান্ড যে কর্মসূচি দিয়েছে সব সময় তা যে কোন কিছুর বিনিময়ে তা পালন করেছি।আপনারা জানেন গত কয়েক মাস আগে দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দলন করতে গিয়ে রাজধানীর যাত্রা বাড়ি থেকে গ্রেফতার হই এবং দীর্ঘ দুই মাস রাজনৈতিক ১৭ মামলায় কারাভোগের পর জামিনে মুক্তি পাই। এর পর আবার আন্দলনে ঝাঁপিয়ে পড়ি । বর্তমানে আমি রাজনৈতিক ২০ মামলা নিয়ে সময় পার করছি।যা ধামরাইয়ে কোন নেতা এ হামলা মামলার শিকার হননি। আমার জন্য আমার পরিবারকে পুলিশ নানা ভাবে হইরানি করেছে। দলের নেতা কর্মীরা রাজনৈতিক যত গুলা মামলার শিকার হয়েছে আমিতা নিজ অর্থায়নে তাদের জামিন করেয়েছি এবং তাদের পরিবারে দায়িত্ব নিয়েছি। দল যদি আমাকে মনোনয়ন দেয় আমি বিশ্বাস করি অন্য সবার চেয়ে হাজার ভোট বেশি পেয়ে জয় লাভ করব। তার কারন ধামরাইয়ের জনগন ও তরুণরা তরুন নেতৃত্ব চায়। এই সব কিছু যদি বিবেচনা করে দল আমাকে মনোনয়ন দেয় তা হলে ধঢাকা-২০ ধামরাই আসনটি আবার দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে উপহার দিতে পারব।

/এসএফ

ধামরাই
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close