• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঝিনাইদহ-৩: ধানের শীষের বিজয় চায় বিএনপির সব প্রার্থী

প্রকাশ:  ২০ নভেম্বর ২০১৮, ১২:০৬ | আপডেট : ২০ নভেম্বর ২০১৮, ১৪:১৫
শাহজাহান আলী বিপাশ, ঝিনাইদহ

ঝিনাইদহ-৩ (মহেশপুর ও কোটচাদপুর) উপজেলা নিয়ে গঠিত। এই আসনটি বিএনপির ভোট ব্যাংক হিসেবে খ্যাত। ১৯৯১ সালের পর এ আসটিতে চারবার বিএনপির প্রার্থী শহিদুল ইসলাম মাষ্টার নির্বাচিত হয়েছিলেন। কিন্তু গত ২০০৮ সালের নির্বাচনটি বিএনপির হাত থেকে সরে যায়। আওয়ামী লীগের প্রার্থী এ আসন থেকে নির্বাচিত হন।

এবার নির্বাচনে বিএনপির সকল প্রার্থী এক হয়ে মাঠে নেমেছেন। এই আসন থেকে যে কয়জন প্রার্থী বিএনপি থেকে মনোনয়ন কিনেছেন তারা সকলেই একসাথে কিনেছেন, জমা দিয়েছে এবং সাক্ষাৎকারও দিয়েছেন এক সাথে। এ আসন থেকে ধানের শীষ প্রতীক পেতে মনোনয়ন কিনেছেন ১৬ জন মনোনয়নপ্রত্যাশী। দলীয় সূত্রে জানা যায় বিএনপির থেকে এ আসন থেকে মনোনয়ন নিয়েছেন- বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক আমিরুজ্জামান খাঁন শিমুল, জাতীয় নির্বাহী কমিটির সাংস্কৃতিক বিষয়ক সহ-সম্পাদক কন্ঠ শিল্পী মনির খাঁন, মহেশপুর উপজেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ও জেলা বিএনপি’র উপদেষ্টা লতিফুর রহমান চৌধুরী, মহেশপুর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোমিনুর রহমান, মহেশপুর উপজেলা বিএনপি’র যুগ্ন সাধারণ সম্পাদক মেহেদী হাসান রনি, মহেশপুর পৌরসভার সাবেক মেয়র আমিরুল ইসলাম খাঁন চুন্নু, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, কোটচাঁদপুর উপজেলা বিএনপি’র সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, কোটচাঁদপুর পৌরসভার সাবেক মেয়র সালাহউদ্দীন বুলবুল সিডল, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান একরামুল হক, কোটচাঁদপুর উপজেলা যুবদল নেতা হায়দার আলী, মহেশপুর উপজেলা যুবদলের সাবেক সভাপতি দবির হোসন, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি তারেকুজ্জামান তারেক, মহেশপুর বাশবাড়িয়া ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক আব্বাস আলী, মহেশপুর পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক শাহ জামান মোহন ও মহেশপুর উপজেলা বিএনপি’র সহ-সভাপতি মাহফুজুল হক বাবু। তবে তারা নির্বাচনের ঐক্যবদ্ধ হয়ে কাজ করবেন বলে জানিয়েছেন।

মহেশপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোমিনুর রহমান মমিন বলেন, আমরা যারা মনোনয়ন কিনেছি তারা সকলেই ঐক্যবদ্ধ হয়ে নির্বাচন করবো। দল যাকে ধানের শীষ প্রতীক দেয় তার হয়েই আমরা কাজ করবো। বিএনপির হারানো আসনটি আমরা পুনরুদ্ধার করবো।

জাতীয় নির্বাহী কমিটির সাংস্কৃতিক বিষয়ক সহ-সম্পাদক কন্ঠ শিল্পী মনির খাঁন বলেন, বিএনপির হারানো আসনটিতে বিএনপির প্রার্থীই দল মনোনয়ন দেবে। আর যাকেই দল ধানের শীষ দেবে তার হয়েই সকলেই ঐক্যবদ্ধ হয়ে বিজয়ী করার চেষ্টা করা হবে। সুষ্ঠু নির্বাচন হলে অবশ্যই ঝিনাইদহ-৩ আসন থেকে বিএনপির মনোনীত প্রার্থী বিজয়ী হবে।

/পি.এস

ঝিনাইদহ,বিএনপি,ধানের শীষ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close