• সোমবার, ২৮ মে ২০১৮, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৫
  • ||

আজ ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী, আলোচনা সভা কাল

প্রকাশ:  ০১ জানুয়ারি ২০১৮, ১৩:১৯ | আপডেট : ০১ জানুয়ারি ২০১৮, ১৩:৩০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
আজ ১ জানুয়ারি বিএনপির ভ্যানগার্ড হিসেবে পরিচিত জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৭৯ সালের ১ জানুয়ারি জাতীয়তাবাদী ছাত্রদল প্রতিষ্ঠিত হয়।

দিবসটি উদযাপন উপলক্ষে বিকাল তিনটায় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীরা। এছাড়া আগামীকাল মঙ্গলবার ( ২ জানুয়ারি ) প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া উপস্থিত থাকবেন।

ছাত্রদল সূত্রে জানা গেছে, ১ জানুয়ারি ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর প্রথম প্রহরে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে কেক কাটবেন না খালেদা জিয়া। এমনকি সংগঠনের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়েও কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের কোনো আয়োজন নেই।

সূত্র মতে, বর্ণিল আয়োজনে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে প্রতি বছর বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়। তবে এ বছর কোনো কমিটি গঠন করা হয়নি।

ছাত্রদলের শীর্ষ এক নেতা জানান, সম্প্রতি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় কয়েকটি মামলা হয়েছে। তাই পুলিশ ছাত্রদলের নেতাকর্মীদের বিরুদ্ধে চিরুনি অভিযান পরিচালনা করার কারণে প্রতিষ্ঠাবার্ষিকী ধুমধাম করে পালন থেকে পিছু হঠেছেন তারা।

২০১৪ সালের ১৪ অক্টোবর সর্বশেষ জাতীয়তবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি ঘোষনা করা হয়। রাজীব আহসানকে সভাপতি ও আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়। দুই বছর পর নতুন কেন্দ্রীয় কমিটি গঠনের কথা থাকলেও বর্তমানেও তারাই দায়িত্ব পালন করছেন। এরমধ্যে আকরামুল হাসান গ্রেফতার হয়ে বর্তমানে কারাগারে রয়েছেন।

/মজুমদার