• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

মক্কায় জিয়াউর রহমানের ৮২ তম জন্মদিন পালন

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০১৮, ১৬:১৩ | আপডেট : ২১ জানুয়ারি ২০১৮, ১৬:১৬
আন্তর্জাতিক ডেস্ক

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম তম জন্মবার্ষিকী উপলক্ষে জেড ফোর্স মক্কা প্রাদেশিক কমিটির আয়োজনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৯ জানুয়ারি ২০১৮ শুক্রবার সৌদিঅারবের পবিত্র মক্কা নগরীর একটি হোটোলে সংগঠনের সভাপতি কাজী মাসুদুল হাসান কাকনের সভাপতিত্বে ও মক্কা শ্রমিক দলের সাধারন সম্পাদক শেখ মঈনুল ইসলাম লিঠুর পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মক্কা বিএনপির সভাপতি খন্দকার হেলাল।

বিএনপির সভাপতি খন্দকার হেলাল বলেন, জিয়াউর রহমান’র শাসনামল ছিল বাংলাদেশের ইতিহাসে স্বর্ণযুগ।দেশি-বিদেশী ষড়যন্ত্রকারীরা উনাকে হত্যা করার মাধ্যমে বাংলাদেশকে থামিয়ে দিতে চেয়েছিল। তাঁর আদর্শের পতাকাবাহী বিএনপি আজ দেশে বিদেশে সবচেয়ে জনপ্রিয় ও সুসংগঠিত রাজনৈতিক সংগঠন। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে জনগণের হাতে ক্ষমতা পৌছে দেয়ার দাবী জানানো। আলোচনা শেষে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। বিশেষ মোনাজাতে জিয়াউর রহমান ছাড়াও তার প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর রুহের মাগফেরাত কামনা করেও দোয়া করা হয়েছে। একইসঙ্গে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করেও মোনাজাত করা হয়।

সম্পর্কিত খবর

    প্রধান বক্তা ছিলেন মক্কা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল অাবছার চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন মক্কা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো: অালী জিন্নাহ,সিনিয়র সহসভাপতি জহির অাহমেদ,সাংগঠনিক সম্পাদক শাহাব উদ্দিন ও জেড ফোর্স সৌদিঅারব পশ্চিমাঞ্চল কেন্দ্রীয় কমিটির সভাপতি তাজুল ইসলাম ভূইয়া মনির। বক্তব্য রাখেন দেলোয়ার হোসেন,গাজি কামাল, জুনায়েদুর রহমান, মাওলানা ফরিদ অাহমদ, সফিউল কাদের, নুরুল হক, নুরুল ইসলাম। অারো উপস্থিত ছিলেন বৃহত্তর সিলেট জাতীয়তাবাদী ফোরামের সভাপতি ও মক্কা বিএনপির সহ-সভাপতি জুয়েল রানা, নোমান রানা, রুহুল অামিন,অামান উল্লাহ, কাসেম হারুন। বক্তারা বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ছিলেন একজন বিশ্বনেতা।

    আরআর

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close