• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

'আমাদের দেশের রাজনীতি এখন ব্যবসানীতিতে পরিণত হয়েছে'

প্রকাশ:  ১৭ মার্চ ২০১৮, ১৬:৪১ | আপডেট : ১৭ মার্চ ২০১৮, ১৭:৪৪
নারায়ণগঞ্জ প্রতিনিধি

বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করলেই বঙ্গবন্ধুকে প্রকৃত সম্মান দেয়া হবে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। তিনি আজ দুপুরে নগরীর কলেজ রোড এলাকায় সরকারি তোলারাম কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন। শামীম ওসমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করা হয় নাই। হত্যা করা হয়েছে আমাদের স্বপ্নকে। তাই আজকের দিনে আমাদের সবচেয়ে বড় শ্লোগান হওয়া উচিত, আমরা সবাই মিলে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করব। এজন্য তিনি যুব সমাজ ও শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করার তাগিদ দেন। সুশিক্ষায় শিক্ষিত হওয়ার লক্ষ্যে ফাঁস হওয়া প্রশ্নপত্র হাতে পেলেও তা না নেয়ার আহবান জানান তিনি। মাদক থেকে দূরে থাকতে শিক্ষার্থীদের সতর্ক করে শামীম ওসমান বলেন, তোমাদেরকে প্রকৃত জ্ঞাণ অর্জন করতে হবে। প্রশ্নপত্র ফাঁস হওয়া দেশের জন্য অত্যন্ত লজ্জাজনক ব্যাপার। দেশকে এগিয়ে নিতে হলে তোমাদেরকেই ভবিষ্যত দায়িত্ব পালন করতে হবে। নারায়ণগঞ্জের তরুণ সমাজকে উচ্চ শিক্ষার জন্য আর ঢাকায় যেতে হবে জানিয়ে শামীম ওসমান অচিরেই এই শহরে একটি মেডিক্যাল কলেজ ও একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আশ্বাস দেন।

সম্পর্কিত খবর

    রাজনৈতিক প্রসঙ্গে শামীম ওসমান বলেন, আমাদের দেশের রাজনীতি এখন ব্যবসানীতিতে পরিণত হয়েছে। এটা আমাদের দেশের শিক্ষাব্যবস্থা ও সমাজব্যবস্থাকে ধ্বংস করে দিচ্ছে। রাজনীতিতে ভন্ডামি ভরে গেছে। ভোটের আগে নেতারা একরকম কথা বলেন, আর ভোটের পরে বলেন আরেক রকম কথা। তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানেও শিক্ষকদের মধ্যে রাজনীতি ঢুকে গেছে। এর কারনেই আজ প্রশ্নপত্র ফাঁস হচ্ছে। এই অবস্থার পরিবর্তন দরকার। এজন্য তরুণ ও যুব সমাজকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

    কলেজের অধ্যক্ষ বেলা রাণী সিংহ এর সভাপেিতত্ব অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের মভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি, জেলা কৃষকলীগের যুগ্ন আহবায়ক জিল্লুর রহমান লিটন, জেলা ছাত্রলীগের সভাপতি শাফায়াত আলম সানি, সরকারি তোলারাম কলেজ ছাত্র-ছাত্রী সংসদের ভিপি হাবিবুর রহমান রিয়াদ।

    এর আগে সংসদ সদস্য শামীম ওসমান কলেজের সীমানা প্রাচীরে অংকিত জাতীয় নেতাদের ছবি সম্বলিত উতিহাসমূলক দেয়ালচিত্র উদ্বোধন, কলেজ প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও কেক কেটে জন্মদিন উদযাপন করেন। দিবসটি উপলক্ষে কলেজে আলোচনা সভা ছাড়াও শিশুদের চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close