• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘আসুন ঐক্যবদ্ধ হই, খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী বানাই’

প্রকাশ:  ২১ মে ২০১৮, ১৯:২৭
নিজস্ব প্রতিবেদক

নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আসুন, সবাই ঐক্যবদ্ধ হই। নতুন করে এই ছয় মাস কাজে লাগাই। আগামী নতুন বছরে বেগম খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী বানাই।

সোমবার(২১ মে) দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

দুদু বলেন, এভাবে হবে না, নিজের সঙ্গে প্রতারণা করে আন্দোলন হয় না। একজন আরেকজনের দায়ে চাপাবেন এভাবে আন্দোলন হয় না। যদি আন্দোলন করতে হয় কৃষকের কাছে যেতে হবে, ছাত্রদের কাছে যেতে হবে, জনগণের কাছে যেতে হবে।

তিনি বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতেও এখনও বিএনপি নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তনকে প্রধান বিষয় মনে করে। কিন্তু সেই পদ্ধতি বন্ধ হয়ে গেলে সেই পথকে ফিরিয়ে আনতে গণঅভ্যুত্থানের পথ বেছে নেবে। এটা কোনও বিপ্লবী পথ নয়, এটা সাংবিধানিক পথ- নির্বাচন এবং গণঅভ্যুত্থান।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, গণতান্ত্রিক আন্দোলন এবং গণতন্ত্রকে যারা বিশ্বাস করে দেশে এবং বিদেশে, তাদের বিশ্বাস হচ্ছে নির্বাচনের মাধ্যমে বিপ্লব। সশস্ত্র অথবা চরমপন্থার মাধ্যমে সরকার পরিবর্তনকে তারা বিশ্বাস করে না। বিএনপি যে পন্থা বিশ্বাস করে তা হলো নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তন। কিন্তু সেই পথটি এখন বন্ধ করে দেওয়া হয়েছে।

তিনি বলেন, খুলনায় সর্বশেষ যে নির্বাচনটি হয়েছে তা প্রমাণ করে যে, সরকার নির্বাচন কমিশন, পুলিশ, আওয়ামী লীগ ও ছাত্রলীগের ক্যাডারবাহিনী সব একাকার হয়ে গেছে। তারা সবাই একে অপরের পিঠ চুলকাচ্ছে।

এসময় শামসুজ্জামান দুদু ক্ষোভ প্রকাশ করে বলেন, বেগম জিয়াসহ অনেকেই কারাগারে আছেন। অনেকেই ম্যাডাম কারাগারে যাওয়ার আগে বলেছিলেন- আমরা আন্দোলন করব বেগম জিয়া জেলে গেলে। আন্দোলনের জন্য আহ্বান করা লাগবে কেন? আমরাতো কারাগারে আপনাদের জন্য বিছানা-খাবার রেডি করেছিলাম আপনারা আসবেন বলে।

এসএম

খালেদা জিয়া,প্রধানমন্ত্রী,বিএনপি,শামসুজ্জামান দুদু
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close