• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‌‘দুর্নীতিগ্রস্ত ব্যক্তির পক্ষে কথা বলাও দুর্নীতি করার শামিল’

প্রকাশ:  ২৪ মে ২০১৮, ১৬:৫৭
নিজস্ব প্রতিবেদক

সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, একজন দুর্নীতিগ্রস্ত ব্যক্তির পরিচয় একটাই, তিনি দুর্নীতিবাজ। একজন দুর্নীতিগ্রস্ত ব্যক্তির পক্ষে কথা বলাও দুর্নীতি করার শামিল।

বৃহস্পতিবার(২৪ মে) মতিঝিলের এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেনন বলেন, এতিমের টাকা আত্মসাতের দায়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া এখন কারাগারে। তার জন্য কিছু তথাকথিত শিক্ষিত মানুষের মায়াকান্না যেন উপচে পড়ছে। কিন্তু এ কথা ভুলে গেলে চলবে না যে, বেগম জিয়া এতিম শিশুদের টাকা লুটের দায়ে আদালত কর্তৃক দোষীসাব্যস্ত হয়ে বর্তমানে জেল খাটছেন।

তিনি বলেন, আমাদের চৌদ্দদলীয় জোট সরকার বর্তমানে দেশের দুর্নীতি ও মাদকের মূলোৎপাটনে কাজ করে যাচ্ছে। আমাদের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখনই এতিমের টাকা লুট করার মানসিকতা পোষণ করেন না। যারা এতিমের টাকা লুট করেছে জেলখানাই হবে তাদের আসল ঠিকানা।

বয়স্ক ভাতা ও প্রতিবন্ধী ভাতা প্রদানের বিষয়ে মেনন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই প্রথম ১৯৭৪ সালে দেশে সরকারিভাবে ক্ষুদ্র ঋণ ব্যবস্থার প্রচলন করেন। এরপর তার মেয়ে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে প্রথম ক্ষমতায় এসে অসহায় মানুষের জন্য নানা রকম ভাতা প্রথার প্রচলন করেন। বিধবা ভাতা ঢাকার বাইরে চালু থাকলেও ঢাকায় এটি কী কারণে নেই তা খতিয়ে দেখা হচ্ছে। শীঘ্রই ঢাকায় বিধবা ভাতা প্রদানের ব্যবস্থা নেওয়া হবে।

অভি

দুর্নীতি,রাশেদ খান মেনন,বিএনপি,খালেদা জিয়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close