• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘ছাত্রলীগকে হতে হবে দেশের প্রতিটি জনগনের আদর্শ’

প্রকাশ:  ১৪ আগস্ট ২০১৮, ১৮:১৪
জবি প্রতিনিধি

বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, ছাত্রলীগকে হতে হবে দেশের প্রতিটি জনগনের আদর্শ। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশকে এগিয়ে নেয়ার ছাত্রলীগকে অগ্রণী ভুমিকা পালন করতে হবে।

মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্তৃক জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিলো বাঙালি জাতির অগ্রগতিকে থামিয়ে দেওয়ার জন্য। আর এই হত্যাকাণ্ডের পর কথিত রাষ্ট্রপ্রতি জিয়া জনগনের সকল স্বপ্ন ধূলিসাৎ করে স্বৈরাচারী শাসন প্রতিষ্ঠা করে।দেশের উন্নয়ন ব্যহৃত হতে থাকে। আর যখন শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে এখনো এক শ্রেণির ষড়যন্ত্রকারী ঐক্যবদ্ধভাবে নেমেছে দেশের উন্নয়নকে ব্যহৃত করতে। আর এই ষড়যন্ত্র প্রতিহত করতে ছাত্রলীগের প্রত্যেকটি কর্মীকে সজাগ থাকতে হবে।

উক্ত আলোচনার সভায় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে বাঙ্গালীদের হৃদয় থেকে কখনো মুছতে পারেনি। বঙ্গবন্ধু আজ সকল বাঙ্গালির হৃদয়ে বিরাজমান। ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে এদেশের উন্নয়নকে থামিয়ে দিয়েছিলো কিন্তু তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে সোনার বাংলা গড়তে সারা ছাত্রসমাজ একাত্রিত হয়ে কাজ করবো।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, শেখ হাসিনার কর্মীরা কখনো অন্যায় করতে পারে না। ছাত্রলীগের কেও কোনো অন্যায় করলে সেই অন্যায়কে কখনো প্রশয় দেওয়া হবে না। যুগে যুগে ছাত্রলীগ সাধারণ মানুষের পাশে থেকেছে, অতীতে ছাত্রলীগের হাত ধরেই এদেশের সকল আন্দোলনের সূচনা হয়েছে। ছাত্রলীগ স্বাধীনতা আন্দোলন ভাষা আন্দোলনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছে। দেশের প্রথম জাতীয় পতাকা উত্তোলন করেছে ছাত্রলীগ প্রথম জাতীয় সংগীত গেয়েছে ছাত্রলীগ। মাঝখানে এইসব সোনালী অতীত ভুলে ছাত্রলীগ পথভ্রষ্ট হয়েছিলো। এই ভুলগুলো শুধরে আমরা আবার ছাত্রলীগের সোনালী অতীত ফিরিয়ে আনবো। প্রত্যাশার থেকে বেশি পাবেন এই ছাত্রলীগ থেকে।

জবি ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলামের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু ও জগ্ননাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মিজানুর রহমান। তাছাড়াও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

ওএফ

ছাত্রলীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close