• বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়া: এমাজউদ্দীন

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০১৮, ২৩:০৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বিএনপিপন্থি বুদ্ধিজীবী ঢাবির সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দীন আহমদ বলেছেন, এদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়া। যিনি জেলখানায় থেকে আরও বেশি শক্তিশালী হয়েছেন, আরও বেশি জনপ্রিয় হয়েছেন, তার মুক্তি অত্যন্ত জরুরি। ত্যাগ তিতিক্ষার সঙ্গে সঙ্গে যারা গ্রেফতার হয়েছেন তাদেরও মুক্ত করতে হবে।

বুধবার (১২ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপি আয়োজিত দু'ঘণ্টার প্রতীকী অনশন কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে তিনি এসব কথা বলেন।

এমাজউদ্দীন আহমেদ ব‌লেন, আজ‌কে গণতন্ত্র ভূলুণ্ঠিত। ১৯৭১ সালে যে গণতন্ত্রের যাত্রা শুরু হয়েছিল, সেই গণতন্ত্র আজ ভূলুণ্ঠিত। এর থে‌কে উত্তরণের পথ আগামী জাতীয় নির্বাচন, যে নির্বাচন হ‌তে হ‌বে নিরপেক্ষ সরকা‌রের অধী‌নে। কারণ, আমরা আইনের শাসন, মানবাধিকার, মৌ‌লিক অধিকার, গণতন্ত্র হারিয়েছি—খা‌লেদা জিয়ার মু‌ক্তি ও ভবিষ্যতে সুষ্ঠু জাতীয় নির্বাচ‌নের মাধ্যমে এসব ফি‌রে পে‌তে চাই।

তিনি বলেন, এর মধ্যে আমরা অনেক কিছু হারিয়েছি। আমরা আইনের শাসন হারিয়েছি, আমরা আমাদের অধিকার হারিয়েছি, আমাদের নিরাপত্তাবোধ সমাজ থেকে নিশ্চিহ্ন হয়েছে। এসব আমরা ফেরত পেতে চাই। খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে, তারই নেতৃত্বে যা হারিয়েছে, সেই গণতন্ত্র পুনরুদ্ধার যেন হয়।

প্রতীকী অনশন শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সা‌বেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহ‌মেদ বিএন‌পির জ্যেষ্ঠ নেতা‌দের পা‌নি পান ক‌রি‌য়ে নির্ধারিত সম‌য়ের ম‌ধ্যে প্রতীকী অনশন ভাঙান।

ড. এমাজউদ্দীন আহমদ
apps