• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

১২ সহস্রাধিক কমিউনিটি ক্লিনিকে সেবা প্রদান হচ্ছে : স্পিকার

প্রকাশ:  ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৮
হবিগঞ্জ প্রতিনিধি

জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশে এ পর্যন্ত ১২ সহস্রাধিক কমিউনিটি ক্লিনিকে সেবা প্রদান করা হচ্ছে। যে কারণে কমেছে মাতৃ এবং শিশুমৃত্যুর হার।

শনিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে জেলার বাহুবল উপজেলার হিলালপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শনকালে একথা বলেন তিনি।

স্পীকার বলেন, সরকার মাতৃত্বকালীন সময়ে মা ও শিশুদের জন্য বিভিন্ন উপহার সামগ্রীসহ নানা সহায়তা প্রদান করে থাকে। উপকারভোগীদের হাতে যাতে সঠিকভাবে এই সকল জিনিসপত্র পৌঁছে যায়, সেই বিষয়টি নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, প্রত্যন্ত অঞ্চলে কমিউনিটি ক্লিনিকে অবস্থা পরিদর্শন করার উদ্দেশ্যেই আমি এখানে এসেছি। এ সময় তিনি ক্লিনিকে উপকারভোগীদের উপস্থিতি এবং সেবার প্রসংশা করেন এবং বিদ্যুৎসহ বিভিন্ন সমস্যার কথা শোনেন।

কমিউনিটি ক্লিনিক পরিদর্শনকালে বেশ কয়েকজন উপকারভোগীর সাথে কথা বলেন স্পীকার শিরিন শারমীন চৌধুরী। এ সময় স্থানীয় স্বাস্থ্য বিভাগ, আওয়ামী লীগ এবং উপজেলা প্রশাসনের পক্ষ থোকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এসয়ম উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি, এমএ মুনিম চৌধুরী বাবু এমপি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, সিভিল সার্জন ডাঃ সুচীন্ত চৌধুরী, হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল, বাহুবল উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, আওয়ামী লীগ নেতা দেওয়ান শাহ নেওয়াজ মিলাদ গাজী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ তারা মিয়াসহ নানা শ্রেণি-পেশার লোকজন।

এর আগে শুক্রবার বিকেলে বাহুবলে দি প্যালেস রিসোর্টে জাতীয় সংসদ সচিবালয় ও ইউএনডিপি বাংলাদেশ এর যৌথ উদ্যোগে আয়োজিত ‘রোল অপ এমপিস ইন মনিটরিং এন্ড ইমপ্লিমেন্টিং এসডিজিস’ বিষয়ক কর্মশালায় যোগদান করেন তিনি।

/পি.এস

হবিগঞ্জ,স্পিকার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close