• শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৪ কার্তিক ১৪২৫
  • ||

ময়মনসিংহ জেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০১৮, ০৯:১৫
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট

সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার দুই বছর সাড়ে চার মাস পর অবশেষে বাংলাদেশ আওয়ামী লীগ ময়মনসিংহ জেলা শাখার ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন হয়েছে।

সোমবার (১৭ সেপ্টেম্বর) রাতে অনুমোদন করেছেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা এমপি ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত ৭৫ সদস্য কার্যনির্বাহী কমিটি ছাড়াও ২১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটির ঘোষণা করা হয়েছে। দীর্ঘ ১৩ বছর পর ২০১৬ সালের ৩০ এপ্রিল বাংলাদেশ আওয়ামী লীগ ময়মনসিংহ জেলা শাখার কাউন্সিল অনুষ্ঠিত হয় এবং সম্মেলনে কমিটি ঘোষণা ছাড়াই কাউন্সিল সমাপ্ত হয়। সম্মেলনের পাঁচ মাস পর জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছিল।

দলীয় সূত্র জানায়, অনুমোদন পাওয়া বাংলাদেশ আওয়ামী লীগ ময়মনসিংহ জেলা শাখার ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি হচ্ছে- সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সহ-সভাপতি যথাক্রমে- অ্যাডভোকেট কবির উদ্দিন ভ্ইূয়া, নাজিম উদ্দিন আহমেদ এমপি, অ্যাডভোকেট ফরিদ আহমেদ, মোহাম্মদ মমতাজ উদ্দিন মন্তা, ফারুক আহমেদ খান, অ্যাডভোকেট বদর আহমেদ, আমিনুল হক শামীম, অ্যাডভোকেট পিযুষ কান্তি সরকার, অ্যাডভোকেট সাদেক খান মিল্কী টজু, ওবায়দুল্লাহ আনোয়ার বুলবুল ও অধ্যাপক ইউসুফ খান পাঠান, সাধারণ সম্পাদক : অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, এম এ কুদ্দুছ ও শওকত জাহান মুকুল, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জালাল উদ্দিন খান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক অধ্যক্ষ ড. একেএম আবদুর রফিক, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আইনুল হক, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক অধ্যক্ষ আতিকুল ইসলাম, দপ্তর সম্পাদক : অধ্যক্ষ আবু সাঈদ দীন ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল গফুর খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহসান মোহাম্মদ আজাদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শিব্বির আহমেদ চৌধুরী মিরন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ আবুল কালাম রাসেল (ভিপি রাসেল), মহিলা বিষয়ক সম্পাদক মনিরা সুলতানা মনি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ জিয়াউল ইসলাম, যুব ও ক্রীড়া সম্পাদক রেজাউল হাসান বাবু, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অধ্যাপিকা তাসলিমা বেগম, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হাজী আব্দুর রফিক, শ্রম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবু বকর সিদ্দিক, সাংস্কৃতিক সম্পাদক মোস্তাফিজুর বাশার ভাসানী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ মমিনুর রহমান জিন্নাহ, সাংগঠনিক সম্পাদক আহমেদ আলী আকন্দ, ড. সামিউল আলম লিটন ও শরীফ হাসান অনু, উপ-দপ্তর সম্পাদক মিজানুর রহমান ডেভিট, উপ- প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট মোঃ মফিজ উদ্দিন মন্ডল ও কোষাধ্যক্ষ ফারুক হোসেন।

নির্বাহী সদস্যবৃন্দ যথাক্রমে- বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমান, অ্যাডভোকেট মোসলেম উদ্দিন আহমেদ এমপি, প্রফেসর ডাঃ মোঃ আমানউল্যাহ এমপি, শরীফ আহমেদ এমপি, ফাহমী গোলন্দাজ বাবেল এমপি, আনোয়ারুল আবেদীন খান তুহিন এমপি, জুয়েল আরেং এমপি, ফাতেমা তুজ জোহরা রাণী এমপি, মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম, অ্যাডভোকেট এম. রেজা আলী, অ্যাডভোকেট ওয়াজেদুল ইসলাম, কে.এম খালিদ বাবু, মেজর জেনারেল (অব.) শাফায়েতুল ইসলাম, অ্যাডভোকেট আনোয়ার হোসেন, ফিরোজ আহমেদ, ড. সেলিনা রশিদ, একেএম সাজ্জাদ হোসেন শাহীন, মোঃ গোলাম মোস্তফা, ডাঃ এম. এ আজিজ, দুলাল উদ্দিন আকন্দ, এমদাদুল হক মন্ডল, কাজিম উদ্দিন আহমেদ ধনু, অ্যাডভোকেট জিয়াউল হক সবুজ, শাহ কুতুব চৌধুরী, অ্যাডভোকেট ইমদাদুল হক সেলিম, নাজনিন আলম, এম এ ওয়াহেদ, লুৎফুন নাহার বেগম লাকী, কৃষিবিদ নজরুল ইসলাম, তাহমিনা জাকারিয়া, ব্যারিস্টার আবুল কালাম আজাদ, ইঞ্জিনিয়ার রতন দত্ত, অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি, মোঃ তারিকুল হাসান তারেক, হাবিবুর রহমান হাবিব ও বদরুল আলম প্রদীপ।

এছাড়াও ২১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ হলো- ড. আনোয়ারুল ইসলাম, অ্যাডভোকেট আনিসুর রহমান খান, অধ্যক্ষ রিয়াজুল ইসলাম, আমির আহমেদ চৌধুরী রতন, আব্দুল মতিন সরকার, বীর মুক্তিযোদ্ধা মোঃ মফিজুল হক, বীর মুক্তিযোদ্ধা আলাল আহমেদ, অ্যাডভোকেট সৌমেন্দ্র কিশোর রায় চৌধুরী, মোঃ ইসমাইল হোসেন, ডাঃ মির্জা হামিদুল হক, ডাঃ সি.এন সরকার চন্দন, ডাঃ মির্জা মান্জুরুল হক, অধ্যক্ষ ডাঃ মতিউর রহমান, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক, ডাঃ হরিশংকর দাস, ফারুক আহমেদ খান, অ্যাডভোকেট শওকত আলী, অ্যাডভোকেট ফজলুল হক, ইঞ্জিনিয়ার রফিক হাসনাত, ডাঃ আনসার আলী ও কবির খান।

/পি.এস

ময়মনসিংহ,আ.লীগ,কমিটি

সর্বাধিক পঠিত