• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

আ.লীগের সঙ্গে ৪ নভেম্বর ১৪ দলের সংলাপ: কাদের

প্রকাশ:  ০১ নভেম্বর ২০১৮, ১৮:২০ | আপডেট : ০১ নভেম্বর ২০১৮, ১৮:২৬
নিজস্ব প্রতিবদেক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, আগামী ৪ নভেম্বর রাত ৮টায় গণভবনে আওয়ামী লীগের সঙ্গে ১৪ দলের সংলাপ অনুষ্ঠিত হবে। আগামী ৫ নভেম্বর জাতীয় পার্টির ১৫ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে সংলাপ হবে। আর সিপিবি ও বাম ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপের তারিখ পরে নির্ধারিত হবে।

বৃহস্পতিবার (০১ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, ৩ নভেম্বর জেল হত্যা দিবস, ওই দিন সংলাপ হবে না। সময় না থাকলে কয়েকটি জোটকে নিয়ে একসঙ্গে সংলাপ হতে পারে।

তিনি আরও বলেন, সারাদেশে নির্বাচন উপলক্ষে ফেস্টিভ মুড বিরাজ করছে। নির্বাচন কমিশনের আচরণবিধি সবার জন্য একই। আমরা মেনে চলব। এটা আমাদের অঙ্গীকার।

সংলাপে বসার আগে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারের অভিযোগ এড়িয়ে সব কিছুর জন্য আরও দু’ঘণ্টা (গণভবনে সংলাপ) অপেক্ষা করার জন্য সবাইকে পরামর্শ দেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, নির্বাচন বানচালের অপচেষ্টা যদি কেউ করতে চায়, অসাংবিধানিক পথে ক্ষমতা হস্তান্তরের কোনো চক্রান্ত দেশে চলে তাহলে আমাদের নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণকে সঙ্গে নিয়ে দাঁত ভাঙা জবাব দেব।

তিনি বলেন, ষড়যন্ত্রের বিরুদ্ধে, নাশকতার বিরুদ্ধে, সহিংসতার বিরুদ্ধে আমরা প্রস্তুত। কেউ এমনটা করতে আসলে তার জবাব আমরা রাজনৈতিকভাবে দেব। পলিটিক্স-এর পলিটিক্স কিন্তু ভায়োলেন্ট যদি কেউ করেন সেটা বরদাশত করা হবে না। যে কোনো সহিংসতার জবাব জনগণও দেবে আইন প্রয়োগকারী সংস্থাও প্রস্তুত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close