• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

বিএনপি অফিসের সামনে সংঘর্ষে আহত যারা

প্রকাশ:  ১৪ নভেম্বর ২০১৮, ১৬:০৯ | আপডেট : ১৪ নভেম্বর ২০১৮, ১৬:১৪
নিজস্ব প্রতিবেদক

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বুধবার দুপুরে মনোনয়ন পত্র কিনতে আসা নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছে।

আহতদের মধ্যে রয়েছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নেতা আব্বাস, মহানগর যুবদল নেতা মেহেদী হাসান নয়ন, ঢাকা মহানগর মতিঝিল থানা যুবদল নেতা মকবুল, খিলগাঁও থানা স্বেচ্ছাসেবক দলের মোস্তাক, মুগদা থানা ৭১নং ওয়ার্ড সভাপ্রতি সমু, কলাবাগান স্বেচ্ছাসেবক দলের শাবান, মুগদা থানা সভাপতি আনিস, শাহজাহানপুর ছাত্রদল নেতা খলিল উদ্দিন, বাশার, টুটুল, শাহবাগ থানা বিএনপি নেতা কামাল, পল্টন থানা বিএনপির সহ সভাপতি আব্দুল কাদির, সবুজবাগ ক্রিড়াবিষয়ক সম্পাদক মনির, ৪ নং ওয়ার্ডের সাইফুল, মুগদা থানা যুবদল নেতা মেহেদী হাসান মিরাজ, রমনা থানা ছাত্র নেতা প্রিন্স, ঢাকা পূর্ব ছাত্রদলের নেতা গিয়াস উদ্দিন মানিক, যুবদল নেতা হৃদয় শেখ, যুবদল থানা বিএনপির রতন, ফিরোজপুর যুবদল নেতা শামসুল হক, পল্টন শ্রমিক নেতা আব্দুর রাজ্জাকসহ আরও অনেকে।

পুলিশের হামলার প্রতিবাদে দলের কার্যালয়ের সামনে মিছিল করছে নেতাকর্মীরা।

এদিকে পুলিশি হামলার তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহা সচিব রুহুল কবীর রিজভী। তিনি বলেছেন, শান্তিপূর্ণ প্রাণের মেলায় আঘাত করে তারা অশান্তির সৃষ্টি করলো। আমাদেরকে নানাভাবে উস্কানি দিয়ে তারা শান্তিনষ্ট করতে চায়। তারপরও আমরা বিশৃঙ্খলা করবো না। আমাদের লক্ষ্য হচ্ছে গণতন্ত্র রক্ষা আর খালেদা জিয়ার মুক্তি।

রিজভী বলেন, আমরা শান্তির পক্ষে, আমরা স্বস্তির পক্ষে, আমরা ন্যায়ের পক্ষে, আমরা কোন অন্যায় করতে পারি না। তাই নেতাকর্মীদের আমি বলবো আপনারা রাস্তায় মিছিল করবেন না, কোন স্লোগান দিবেন না, রাস্তায় গাড়ি চলবে, আপনারা ফুটপাতে দাঁড়াবেন।

তিনি বলেন, বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আসা নেতাকর্মী ও সমর্থকরা মনোনয়ন ফরম কিনতে গত তিনদিন বিএনপির কার্যালয়ে আসছে এর মধ্যে কোন বিশৃঙ্খল ঘঠনা ঘটেনি। কিন্তু আজ কি কারণ ছিল যে পুলিশ আমাদের নেতাকর্মীদের বিনা কারণে রক্ত ঝরিয়েছে। তারা আজ কাতরাচ্ছে, আর্থনাত করছে।

আইনশৃঙ্খলা বাহিনীকে উদ্দেশ করে রিজভী বলেন, আপনারা কারও নির্দেশে কাজ করবেন না। কারও স্বার্থরক্ষা করতে গিয়ে গণতন্ত্রের বিরুদ্ধে যায় এমন কাজ করবেন না।

/এসএম

বিএনপি,সংঘর্ষ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close