• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জোটগতভাবে প্রতীক বরাদ্দের সময় বাড়ানোর দাবি যুক্তফ্রন্টের

প্রকাশ:  ১৫ নভেম্বর ২০১৮, ১৫:৪২
নিজস্ব প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জোটগতভাবে একই প্রতীক বরাদ্দের সময়সীমা ১০ দিন বাড়িয়ে ২৬ নভেম্বর করার দাবি জানিয়েছে যুক্তফ্রন্ট।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সিইসি কে এম নূরুল হুদার কাছে এ সংক্রান্ত একটি চিঠি পাঠান যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

সম্পর্কিত খবর

    চিঠিতে তিনি বলেন, যুক্তফ্রন্ট এখনো জোট সম্প্রসারণের কাজ চালিয়ে যাচ্ছে, তাই নির্বাচনী জোটের প্রতীক বরাদ্দের ব্যাপারে আপনাদের দেয়া সময়সীমা বৃদ্ধি করা যৌক্তিক ও প্রয়োজন। সুষ্ঠু নির্বাচনের জন্য এবং জোটভুক্ত দলসমূহের সম্প্রসারণের কার্যক্রম নির্বিঘ্নে সম্পন্ন করার জন্য নির্বাচনী জোটের প্রতীক বরাদ্দের সময়সীমা ১০ দিন বৃদ্ধি করে আগামী ২৬ নভেম্বর পুনঃনির্ধারনের জন্য বিশেষভাবে অনুরোধ করছি।

    উল্লেখ্য, ১২ নভেম্বর (সোমবার) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পুনরায় ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। আরপিও মতে জোটগতভাবে নির্বাচন করতে তফসিলের ৩ দিনের মধ্যে ইসিকে অবহিত করার বাধ্যবাধকতা আছে। সে হিসেবে অবহিতকরণের শেষদিন আজ।

    এদিকে, মাহমুদুর রহমান মান্না বলেছেন, জোটবদ্ধভাবে ধানের শীষ প্রতীকে নির্বাচন করবে জাতীয় ঐক্যফ্রন্ট। এর আগে, ১১ নভেম্বর (রোববার) জোটগতভাবে নৌকা প্রতীকে নির্বাচন করতে ইসিতে চিঠি দেয় আওয়ামী লীগ, তবে কতগুলো দল এই জোটে থাকবে তা জানায়নি তারা।

    /আইসা

    অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী,একাদশ জাতীয় সংসদ নির্বাচন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close