• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘আপনার রাষ্ট্রপতি হওয়ার স্বপ্ন, স্বপ্নই থেকে যাবে’

প্রকাশ:  ১৭ নভেম্বর ২০১৮, ১৫:৩৩ | আপডেট : ১৭ নভেম্বর ২০১৮, ১৫:৩৫
নিজস্ব প্রতিবেদক

ড. কামাল হোসেনের উদ্দেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, যুদ্ধাপরাধী ও জামায়াতের সঙ্গে জোট করে আপনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে ভবিষ্যতে রাষ্ট্রপতি হওয়ার স্বপ্ন দেখছেন। আমরা পরিষ্কারভাবে বলতে চাই, আপনার স্বপ্ন স্বপ্নই থেকে যাবে।

শনিবার (১৭ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে ‘বঙ্গবন্ধু-বাংলাদেশ এক ও অভিন্ন’ গ্রন্থের প্রকাশনা উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, আপনার কি সেই অতীতের কথা মনে পড়ে না- যে ধানের শীষ, যে বিএনপির প্রতি আপনি ঘৃণা প্রকাশ করেছিলেন, যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে কথা বলেছিলেন।

তিনি বলেন, ১৯৮১ সালের ১৫ নভেম্বর রাষ্ট্রপতি নির্বাচন হয়েছিল। জিয়াউর রহমান মারা যাওয়ার পর সাত্তার সাহেব যখন ভাইস প্রেসিডেন্ট থেকে রাষ্ট্রপতি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন তখন আপনিও আওয়ামী লীগের পক্ষ থেকে রাষ্ট্রপতি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ভোট ডাকাতির মাধ্যমে আপনাকে সেই নির্বাচনে বিপুল ভোটে পরাজিত দেখানো হয়েছিল। তখন আপনি বলেছিলেন, ‘এই ধানের শীষ, জাতির সঙ্গে মুনাফিকি করেছে। এই ধানের শীষ নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে’।

হানিফ বলেন, ড. কামাল হোসেন একজন বিশিষ্ট আইনজীবী। আমরা অনেকেই তাকে শ্রদ্ধার সঙ্গে দেখে আসছি। একটি স্বচ্ছ রাজনীতি করার জন্য তিনি একটি জোট গঠন করেছেন ঐক্যফ্রন্ট নিয়ে। আমরা ধন্যবাদ জানিয়েছিলাম ঐক্যফ্রন্টকে।

তিনি আরও বলেন, কিন্তু অবাক হলাম, বিএনপি সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটালো, পুলিশের গাড়িতে আগুন দিলো আর ঐক্যফ্রন্টের নেতা হিসেবে ড. কামাল হোসেনকে একটা টু শব্দ করতে দেখিনি। কোনও নিন্দাও করেননি, দুঃখ প্রকাশও করেননি। এতে এটাই প্রমাণ হয় যে, তিনি ঐক্যফন্টের নেতা হলেও সব কলকাঠি নাড়ছে লন্ডন থেকে। ড. কামাল হোসেন লন্ডনের ভয়ে প্রতিবাদ করেনি অথবা অন্য কোন মুলার লোভে তিনি এটা নিয়ে প্রতিবাদ করেন নাই।

‘বঙ্গবন্ধু-বাংলাদেশ এক ও অভিন্ন’ বইটির লেখককে ধন্যবাদ জানিয়ে হানিফ বলেন, সময়োপযোগী বইটি এমন সময়ে প্রকাশ হয়েছে যখন সারাদেশ নির্বাচন নিয়ে মুখর। বইয়ের নামটিও অর্থবহ। কেননা এ দেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুরই অবদান।

তিনি আরও বলেন, হঠাৎ করেই এ দেশের জন্ম হয়নি। ‘৪৮ সাল ও ৫২ -এর ভাষা আন্দোলন থেকে শুরু করে ৭১ সাল পর্যন্ত বারবার রক্ত দিতে হয়েছে এ দেশের মানুষকে, যার নেতৃত্ব দিয়েছেন বঙ্গবন্ধু।

/অ-ভি

রাষ্ট্রপতি,আওয়ামী লীগ,যুগ্ম সাধারণ সম্পাদক,মাহবুব উল আলম হানিফ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close