• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

আজও খালেদা জিয়ার কার্যালয়ের সামনে বিক্ষোভ, ফটক ভাঙার চেষ্টা

প্রকাশ:  ০৯ ডিসেম্বর ২০১৮, ১৪:১৫
নিজস্ব প্রতিবেদক

গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের সামনের সড়কে আজও বিক্ষোভ করছে মনোনয়নবঞ্চিত প্রার্থীদের সমর্থকরা।

রোববার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে মুন্সিগঞ্জ-১ আসনে বিএনপির প্রার্থী শেখ আবদুল্লাহ এবং কুমিল্লা-৪ আসনে মঞ্জুরুল আহসান মুন্সি সমর্থকেরা বিক্ষোভ করতে থাকেন। তারা স্লোগান দিতে থাকেন, ‘অবৈধ মনোনয়ন মানি না, মানব না।’

বিক্ষোভ চলাকালে দুপুর সাড়ে ১২টার দিকে বিক্ষোভকারীদের মধ্যে হঠাৎ করে উত্তেজনা সৃষ্টি হয়। তারা খালেদা জিয়ার কার্যালয়ের ফটক ভাঙার চেষ্টা চালায়। এ সময় বিএনপি চেয়ারপারসনের কার্যালয় থেকে বিক্ষোভ না করার অনুরোধ জানিয়ে মাইকে বলা হয়, ‘আজ অফিস বন্ধ’, ‘এখানে বিক্ষোভ করে লাভ নেই।’ এতে আরও ক্ষুব্ধ হন বিক্ষোভকারীরা।

কুমিল্লা-৪ আসনের মঞ্জুরুল আহসান মুন্সীর সমর্থকরা হুঁশিয়ারি দেন, যদি মঞ্জুরুল আহসান মুন্সীকে মনোনয়ন না দেয়া হয় তাহলে তারা ১৫ দিনের অনশনে যাবেন, আবার কেউ বা বলেন, গণহারে পদত্যাগ করা হবে।

বিক্ষুব্ধ নেতাকর্মীরা আরও বলেন, জেএসডির মালেক রতনের সঙ্গে এলাকার মানুষের কোনো সম্পর্ক নেই। তিনি ভোটকেন্দ্রে কোনো এজেন্ট দিতে পারবেন না। আমরা তাকে অবাঞ্ছিত ঘোষণা করলাম। তারা বলেন, মঞ্জুরুল আহসান মুন্সী বিএনপির রাজনীতি করেন বলেই তার বিরুদ্ধে ২৯টি মামলা। যতক্ষণ পর্যন্ত মঞ্জুরুল আহসান মুন্সীকে মনোনয়ন না দেয়া হবে ততক্ষণ পর্যন্ত আমরা এখানে অবস্থান করব।

খালেদা জিয়ার কার্যালয়ের ফটক ভাঙার চেষ্টাকারীরা বহিরাগত দাবি করে মঞ্জুরুল আহসান মুন্সীর সমর্থকরা বলেন, যারা আমাদের এখান থেকে সরে যেতে বলেছে আমরা তাদেরকে চিনি না। তারা আমাদের সরে বললে আমরাও তাদেরকে সরে যেতে বলেছি। তারপরও তারা ফটক ভাঙার চেষ্টা চালায়। আমরা এখানে শান্তিপূর্ণভাবে অবস্থান করছি।

মুন্সীগঞ্জ-১ আসনের মনোনয়নবঞ্চিত এম আব্দুল্লাহর সমর্থকরাও জানিয়েছেন, কাঙ্ক্ষিত ব্যক্তির মনোনয়ন না নিয়ে তারা ফিরবেন না।

এর আগে শনিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় মনোনয়ন না পাওয়া এহছানুল হক মিলন, তৈমুর আলম খন্দকার ও সেলিমুজ্জামান সেলিমের অনুসারী কর্মী-সমর্থকেরা গুলশান কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন এবং কার্যালয় ভাঙচুর করেন। তাঁরা কার্যালয়ের প্রধান ফটকে লাথি মারেন, ধাক্কা দেন, ইটপাটকেল ছুড়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তাদের ছোড়া ইটের আঘাতে কার্যালয়ের জানালার কাচ ভেঙে যায়। রাতেও তাদের এই বিক্ষোভ চলছিল।

/এসএম

গুলশান,বিএনপি,খালেদা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close