• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

মনোনয়নপত্র বাতিলের সার্টিফাইড কপি পেলেই খালেদা জিয়ার পক্ষে রিট

প্রকাশ:  ০৯ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৭
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিলের সার্টিফাইড কপি নির্বাচন কমিশন (ইসি) থেকে পেলেই হাইকোর্টে এর বিরুদ্ধে রিট করা হবে বলে জানিয়েছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদিন।

রোববার (৯ ডিসেম্বর) সাংবাদিকদের এ জানান তিনি।

জয়নুল আবেদিন বলেন, আদেশটিতে তারা কী পরিপ্রেক্ষিতে ভিন্ন মত পোষণ করেছে, এই আদেশের সার্টিফাইড কপি আমরা এখনো পাইনি। আমাদের প্রতিনিধি ওখানে আছে। সার্টিফাইড কপি পাওয়ার সাথে সাথে এই আদেশের বিরুদ্ধে আমরা দেশের সর্বোচ্চ আদালতে রিট আবেদন দাখিল করবো।

এর আগে আপিলেও ফেনী-১ এবং বগুড়া-৬ ও ৭ আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করে ইসি। শনিবার প্রধান নির্বাচন কমিশনারসহ চারজন খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিলের পক্ষে রায় দেন।

অন্যদিকে কমিশনার মাহবুব তালুকদার তিনটি মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে রায় দেন। ফলে পাঁচজনের মধ্যে চার-এক ভোটে খালেদা জিয়ার আপিল খারিজ করা হয়। তবে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে উচ্চ আদালতে যাওয়ার কথা বলেছেন তার আইনজীবীরা।

এর আগে খালেদা জিয়া ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসনে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র জমা দেন। কিন্তু গত ২ ডিসেম্বর মনোনয়ন যাচাই-বাছাই করে তিন আসনের রিটার্নিং কর্মকর্তা খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করেন। এর বিরুদ্ধে তার পক্ষ থেকে নির্বাচন কমিশনে আপিল করা হয়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীদের দাবি, রিটার্নিং কর্মকর্তারা তাদের নেত্রীর মনোনয়নপত্র বাতিল করেছেন নির্বাচনী অপরাধের অভিযোগে। কিন্তু বিএনপি চেয়ারপারসনের সাজা হয়েছে দুর্নীতি মামলায়, নির্বাচনী অপরাধে নয়। খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন এজে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন এবং মাহবুব উদ্দিন খোকনসহ বেশ কয়েকজন সিনিয়র আইনজীবী।

পিবিডি/এসএম

অ্যাডভোকেট জয়নুল আবেদীন,খালেদা,নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close