• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

‘পাকিস্তান দূতাবাসে ফখরুলের গোপন বৈঠক নির্বাচন বানচালের ষড়যন্ত্র’

প্রকাশ:  ০৯ ডিসেম্বর ২০১৮, ১৫:১৭
নিজস্ব প্রতিবেদক

ঢাকাস্থ পাকিস্তান দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে বিএনপি মহাসচিবের গোপন বৈঠকের অভিযোগ তুলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেছেন, নির্বাচন বানচাল করতে তারেক রহমান যেভাবে পাকিস্তানী গোয়েন্দা সংস্থার শরণাপন্ন হয়েছেন, ঠিক তার পথেই হেঁটে ঢাকাস্থ পাকিস্তানি দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল গোপন বৈঠক করেছেন।

রোববার (৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে এক সংবাদ সম্মেলন তিনি এসব কথা বলেন।

আব্দুর রহমান বলেন, বিজয়ের এ মাসে যখন জাতীয় নির্বাচন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে, তখন পাকিস্তানি দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে বিএনপি মহাসচিবের সাক্ষাৎ জনমনে শঙ্কার সৃষ্টি করেছে। একদিকে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে খবর আসছে লন্ডনে দুর্নীতির দায়ে দণ্ড মাথায় নিয়ে পালিয়ে থাকা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের গোপন বৈঠক। অন্যদিকে ঢাকাস্থ পাকিস্তানি দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে তাদেরই মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাক্ষাৎ এবং গোপন বৈঠক।

তিনি বলেন, গতকাল মনোনয়ন ভাগাভাগির মাধ্যমে আবারও প্রমাণিত হয়েছে বিএনপির সঙ্গে ঐক্যফ্রন্টের নয় মূল গাটছড়া জামায়াতের। বিএনপি অপরাজনৈতিক শক্তি, তাই মনোনয়ন বাণিজ্য তাদেরই মানায়।

আওয়ামী লীগের এ নেতা আরও বলেন, বিএনপির মনোনয়ন বাণিজ্যের নেপথ্যে তারেক রহমান, মনোনয়ন বাণিজ্যের মাধ্যমে প্রমাণিত হয়েছে তারা রাজনৈতিক দল নয় অপশক্তি।

৩০ ডিসেম্বর নির্বাচনে আওয়ামী লীগের কোনো বিদ্রোহী প্রার্থী থাকবে না উল্লেখ করে আব্দুর রহমান বলেন, বিকেল নাগাদ জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের আসন ভাগাভাগির বিষয়টি চূড়ান্ত হবে। আজকের মধ্যে আওয়ামী লীগের সকল বিদ্রোহী প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেবে।

পিবিডি/এসএম

আওয়ামী লীগ,আব্দুর রহমান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close