• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ফেক ওয়েবসাইট খোলা হয়েছে, দাবি রিজভীর

প্রকাশ:  ১১ ডিসেম্বর ২০১৮, ১৩:০১
নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গুজব, অপপ্রচার ও কুৎসা রটানোর জন্য দেশের জনপ্রিয় মিডিয়াগুলোর নামে ফেক ওয়েবসাইট খোলা হয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বলেছেন, আধুনিক প্রযুক্তিকে বিকৃতভাবে ব্যবহার করছে শাসকগোষ্ঠী।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কাযালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের দু’একজন কর্মকর্তা কাটপিস, ছবি এডিট করে, বিভিন্ন ভুয়া ভিডিও বানিয়ে নিজেদের আইডিতে শেয়ার করে আধুনিকত প্রযুক্তিকে বিকৃতভাবে ব্যবহার করছে। এরা বিকারগ্রস্ত শাসকগোষ্ঠী। যারা নকল, প্রশ্নপত্র ফাঁস ও দুর্নীতিকে সহনীয় করে তুলতে চায়, তাদের পক্ষেই বিরোধী পক্ষের বিরুদ্ধে কুৎসা রটানো সম্ভব। যারা প্রযুক্তিকে নিজেদের অশুভ স্বার্থে ব্যবহার করার জন্য প্রচেষ্টা চালায় সর্বনাশের দানব তাদের দিকেই এগিয়ে যায়।

তিনি বলেন, নির্বাচনী প্রতীক বরাদ্দের পর প্রচারণা শুরুর দিনেই বিএনপি নেতাকর্মীদের উপর সশস্ত্র আক্রমণ শুরু করেছে আওয়ামী সন্ত্রাসী ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বিভিন্নস্থানে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থীদের প্রচারণার মাইক ভাংচুর এবং বিএনপির কার্যালয়ে হামলা ও ভাংচুর করেছে। আইন শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতেই আওয়ামী সন্ত্রাসীরা বিএনপি নেতাকর্মীদের উপর গুলি করে ও ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করে রক্তাক্ত করেছে।

রিজভী বলেন, প্রচারণার শুরুতেই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে ঢাক-ঢোল পিটিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর ছত্রছায়ায় মিছিল সমাবেশ করেছে আওয়ামী লীগ। এ মিছিল থেকে তারা রাস্তার ধারে বিএনপির অফিস দেখলেই সেই অফিসে হামলা চালিয়ে তছনছ করেছে।

নির্বাচনী প্রচারণা শুরু হলেও রাজধানীসহ সারাদেশে পুলিশী তাণ্ডব থামছে না বলে অভিযোগ করেন তিনি।

তিনি আরও বলেন, বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি হামলা, গ্রেফতার ও গুম বন্ধ হচ্ছে না। পোশাকে ও সাদা পোশাকে পুলিশ এখন ভয়ংকর আতংকের নাম। নির্বাচন কমিশন নির্বাচনী প্রচারণার ন্যূনতম পরিবেশ তৈরি করতে ব্যর্থ হওয়ায় এবং আইন শৃঙ্খলা বাহিনীর উপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠিত না করতে পারায় এসব হামলা হচ্ছে।

রিজভী বলেন, সরব এবং নিরব সন্ত্রাসে জনগণের উদ্বেগ ও আতঙ্ক কাটছে না। ভোট সন্ত্রাসীদেরকে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় নির্বাচনী মাঠ ছেড়ে দেওয়া হয়েছে।

যারা জনগণের রক্ষক তাদেরকেই আজ সাধারণ মানুষ ভয় পাচ্ছে বলেও মন্তব্য করেন বিএনপির সিনিয়র এ নেতা।

পিবিডি/জিএম/এসএম

রিজভী,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close