• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

বাংলাদেশে নষ্ট রাজনীতির প্রবক্তা ড. কামাল: কাদের

প্রকাশ:  ১৫ ডিসেম্বর ২০১৮, ২২:১১ | আপডেট : ১৫ ডিসেম্বর ২০১৮, ২২:১৭
ফেনী প্রতিনিধি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ ড. কামাল হোসেনকে ‘বাংলাদেশের নষ্ট রাজনীতির প্রবক্তা’ হিসেবে অভিহিত করেছেন।

শনিবার (১৫ ডিসেম্বর) ফেনীর দাগনভূঁঞায় সড়ক প্রশস্তকরণ কাজের অগ্রগতি পরিদর্শন করতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, পুরোনো পাকিস্তানি ‘খামোশ’ শব্দটি ব্যবহার করে তিনি প্রমাণ করলেন তার স্বরূপ ঢাকতে পারেননি। তিনি মুখে নীতি কথা বললেও আসল রূপ উন্মোচিত হয়ে গেছে। বয়স কমে গেলে শরীরের শক্তি কমে যায়, মুখের জোর বেড়ে যায় আর সে কারণেই ড. কামাল এমনটা করেছেন।

এর আগে শুক্রবার সকালে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের নেতারা। সেখান থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে একপর্যায়ে জামায়াত সম্পর্কিত প্রশ্নে ক্ষেপে যান সংবিধানের অন্যতম এই প্রণেতা। আজ এক বিবৃতিতে তিনি বলেন, আমার বক্তব্য যদি কোনোভাবে কাউকে আহত বা বিব্রত করে থাকে, তাহলে আমি আন্তরিকভাবে দুঃখিত।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, সারাদেশে নৌকার গণজোয়ার দেখে বিএনপি ও ঐক্যফ্রন্ট বেসামাল হয়ে উঠেছে। আর সে কারণে ড. কামাল বেপরোয়া চালকের চেয়েও বেপরোয়া শব্দ ব্যবহার করেছেন। দেশে এখন নৌকার গণজোয়ার, আর ধানের শীষের গণভাটা চলছে। নৌকার এ জোয়ার দেখে বিএনপি নির্বাচনী পরিস্থিতিকে অস্থিতিশীল করতে চাইছে। এ পর্যন্ত তাদের হামলায় নোয়াখালীতে ১ জন ও ফরিদপুরে ১ প্রাণ হারিয়েছে। তারা দু’জনই আওয়ামী লীগের কর্মী।

দেশে আইনশৃঙ্খলা অবনতির জন্য ঐক্যফ্রন্টকে দায়ী বলে ওবায়দুল কাদের বলেন, তারা পল্টনে পুলিশের উপর হামলা করে এ সন্ত্রাসী কর্মকাণ্ডের উদ্বোধন করেছেন। তারা নিজেরা নিজেদের সঙ্গে গণ্ডগোল করে নিউজ তৈরি করতে চাইছে।

নির্বাচনের পরিবেশ নিয়ে বিএনপির অভিযোগের ব্যাপারে তিনি বলেন, এসব অভিযোগ অসহায়ের সংলাপ।

এসময় উপস্থিত ছিলেন, দাগনভুঞাঁ উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি দিদারুল কবির রতনসহ স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মী।

পিবিডি/রবিউল

আওয়ামী লীগ,ওবায়দুল কাদের,গণফোরাম,ড. কামাল হোসেন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close