• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

সখীপুরে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আটক

প্রকাশ:  ১৭ ডিসেম্বর ২০১৮, ২০:১৬ | আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৮, ২০:১৭
টাঙ্গাইল প্রতিনিধি

মোটরসাইকেল ভাঙচুর ও মারধরের অভিযোগে ঐক্যফ্রন্ট সমর্থক কৃষক শ্রমিক জনতালীগের উপজেলা সভাপতি ও হাতীবান্ধা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আতাউর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

সোমবার (১৭ ডিসেম্বর) তাকে আটক করা হয় বলে পুলিশ জানিয়েছে। এর আগে রোববার (১৬ ডিসেম্বর) রাতে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সজীব আহমেদ বাদী হয়ে সখীপুর উপজেলা কৃষক শ্রমিক জনতালীগের সভাপতিসহ ৫৫ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৫০-৬০ জনকে আসামি করে থানায় মামলা করে।

সম্পর্কিত খবর

    পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, রোববার (১৬ ডিসেম্বর) বিকেলে উপজেলার কচুয়া বাজারে আওয়ামী লীগ ও ঐক্যফ্রন্টের মিছিলকে কেন্দ্র করে উভয়পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আজাদ হিরাসহ তিনজন আহত হয়।

    এদিকে ছাত্রলীগের নেতা-কর্মীরা রোববার সন্ধ্যায় সখীপুর তালতলা চত্ত্বরে ঐক্যফ্রন্টের ধানের শীষের প্রার্থী কুঁড়ি সিদ্দিকীর প্রচার গাড়ি ভাঙচুর করে বলে দাবি করেন জেলা কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম। এসময় গাড়িতে থাকা দুইজনকে মারধর করা হয়েছে বলেও অভিযোগ করা হয়।

    জেলা কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম বলেন, কচুয়া বাজারে কোনও মারামারির ঘটনা ঘটেনি। তারা একটি মিথ্যা মামলা দায়ের করেছে। মিথ্যা মামলা দিয়ে সখীপুর উপজেলা কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি ও হাতীবান্ধা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমানকে আটক করেছে পুলিশ। তিনি একজন বীর মুক্তিযোদ্ধার। পুলিশ তার বয়স দেখিয়েছে ৫২ বছর।

    তিনি আরও বলেন, এ মামলায় বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান ছাড়াও জেলা কৃষক শ্রমিক জনতালীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল হালিম লাল, কেন্দ্রীয় যুব আন্দোলনের আহ্বায়ক হাবিবুন্নবী সোহেল, সখীপুর পৌর কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি আবু জাহিদ রিপন, সাধারণ সম্পাদক অধ্যাপক নাজমুল তালুকদারসহ সখীপুরের বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৫৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৫০-৬০ জনকে আসামি করে মামলা দায়ের করেছে তারা।

    কুঁড়ি সিদ্দিকীর প্রচারণার গাড়ি ভাঙচুর ও দুইজনকে মারধরের ঘটনায় রির্টার্নিং কর্মকর্তা, ইউএনও ও থানায় একটি অভিযোগ দেয়ার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান। মামলার বাদী উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সজীব আহমেদ বলেন, ‘রোববার বিকেলে কচুয়া বাজারে আওয়ামী লীগের মিছিল নিয়ে যাওয়ার সময় ধানের শীষের লোকজন অতর্কিত হামলা চালায়। এ ঘটনায় উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আজাদ হিরাসহ তিনজন আহত হয় এবং একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।’

    সখীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আমীর হোসেন বলেন, ‘এঘটনায় একটি মামলা হয়েছে। পরে একজনকে আটক করে দুপুরে আদালতে পাঠনো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

    ওএফ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close