• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভোট ছাড়া নির্বাচনই এ সরকারের পছন্দ: জয়নুল আবেদিন

প্রকাশ:  ১৯ ডিসেম্বর ২০১৮, ১৫:৪৭
নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদিন বলেছেন, এ সরকারের পছন্দ হলো ভোট ছাড়া নির্বাচন। কারণ তারা অতীতে ভোটার বিহীনভাবে ক্ষমতায় এসেছে। তারা চায় আমরা নির্বাচন থেকে সরে যাই। দেশে সুষ্ঠু ভোট হলে এ সরকারের কি অবস্থা হবে তা তারা ইতোমধ্যেই বুঝে গেছে।

বুধবার (১৯ ডিসেম্বর) সকালে বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার এ্যাসোসিয়েশন মিলনায়তনে বাংলাদেশ মানবাধিকার ফেডারেশন আয়োজনে ‘ভোটাধিকার ও মানবাধিকার’ শীর্ষক এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

সম্পর্কিত খবর

    জয়নুল আবেদিন বলেন, পুলিশ জনগণকে রক্ষা করার কথা থাকলেও এখন ভক্ষকের ভূমিকা পালন করছে। তা না হলে সুপ্রিম কোট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকনের উপর পুলিশের ওসি গুলি করতে পারতো না। তিনি বলেন, খোকনের অপরাধ কি? তিনি নিবাচন করছেন, এটাই কি তার অপরাধ?

    আইনজীবী ঐক্যফ্রন্টের এ আহ্বায়ক বলেন, যতই অত্যাচার-নির্যাতন, বাধা আসুক, জনগণকে সঙ্গে নিয়ে তা প্রতিহত করা হবে।

    জয়নুল আবেদিন বলেন, দেশের বিচার ব্যবস্থা ভেঙে পড়েছে। দেশের সুশাসন নির্ভর করে বিচার বিভাগের উপর। বর্তমানে সেই বিভাগে সুশাসনের চরম অভাব রয়েছে।

    তিনি বলেন, সরকার বিচার বিভাগের উপর হস্তক্ষেপ করতে চায়, এটা একটা প্রথা হয়ে দাঁড়িয়েছে। তিনি বিচার বিভাগকে সংবিধান অনুযায়ী জণগণ যাতে ন্যায় বিচার পায় তার ব্যবস্থা করার আহবান জানান।

    অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় নির্বাচন পযবেক্ষণ পরিষদের চেয়ারম্যান প্রফেসর নাজমুল আহসান কলিমুল্লা, ঐক্যফ্রন্ট নেতা জগলুল হায়দার আফ্রিকসহ আইনজীবী নেতৃবৃন্দ। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ড. মোঃ শাহজাহান।

    পিবিডি/এসএম

    জয়নুল আবেদিন,অ্যাডভোকেট জয়নুল আবেদীন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close