• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জিয়াউর রহমানের জন্মদিন উপলক্ষে বিএনপির নানা কর্মসূচি ঘোষণা

প্রকাশ:  ১৭ জানুয়ারি ২০১৯, ১৪:২৩ | আপডেট : ১৭ জানুয়ারি ২০১৯, ১৪:২৭
নিজস্ব প্রতিবেদক

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৩তম জন্মদিন ১৯ জানুয়ারি (শনিবার) উপলক্ষে নানা কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

কর্মসূচির মধ্যে আছে- ১৯ জানুয়ারি ঢাকাসহ দেশের প্রতিটি বিএনপি কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, শেরেবাংলা নগরে জিয়ার সমাধিতে দলের নেতাকর্মীদের ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ অর্পণ, আগের দিন শুক্রবার (১৮ জানুয়ারি) বেলা আড়াইটায় সুপ্রিম কোর্ট বার অডিটোরিয়ামে আলোচনা সভা।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ ।

তিনি জানান, জিয়ার জন্মদিন উপলক্ষে ইতোমধ্যেই পোস্টার প্রকাশ করা হয়েছে। প্রকাশিত হবে ক্রোড়পত্র। কেন্দ্রের পাশাপাশি সারাদেশের জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌরসভাসহ বিভিন্ন ইউনিটে জিয়াউর রহমানের ৮৩তম জন্মদিন উদযাপন করা হবে।

লিখিত বক্তব্যে রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থতার কারণে বুধবার (১৬ জানুয়ারি) আদালতে উপস্থিত হতে পারেননি। নজীরবিহীনভাবে তাকে কারাগারে অস্বাস্থ্যকর পরিবেশে আটকে রাখা হয়েছে। এই আটকে রাখার পেছনে ব্যক্তির প্রতিহিংসা পূরণের সাধ মেটানো হচ্ছে, এ বিষয়ে কোনো সন্দেহ নেই। তার সুচিকিৎসার জন্য পরিবার ও দলের পক্ষ থেকে কোনো আবেদনই কারা কর্তৃপক্ষ রক্ষা করেনি, বরং সরকারের প্ররোচনায় কারা কর্তৃপক্ষ খালেদা জিয়ার অসুস্থতাকে আরও অবনতির দিকে ঠেলে দেওয়ারই চেষ্টা করেছে। চিকিৎসা শেষ না হতেই হাসপাতাল থেকে তাকে ফেরত পাঠানো হয়েছে কারাগারে। তার অসুস্থতা সত্ত্বেও সেটিকে আমলে না নিয়ে বারবার আদালতে উপস্থিত হওয়ার জন্য বাধ্য করা হচ্ছে।

বিএনপি এ নেতার অভিযোগ, হয়রানি ও শারীরিকভাবে কষ্ট দেওয়ার জন্যই সরকারের সাজানো অসত্য মামলায় খালেদা জিয়াকে ঘন ঘন আদালতে উপস্থিত করা হচ্ছে। সরকারের কারসাজিতেই তার সুচিকিৎসা ও জীবন এখন গভীর সংকটের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। অবিলম্বে বিশেষায়িত হাসপাতালে খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি জানান তিনি।

পিবিডি/জিএম

জিয়াউর রহমান,বিএনপি,এ্যাডভোকেট রুহুল কবির রিজভী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close