• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নতুন প্রজন্মের কাছে দেশটাকে রেখে যেতে চান প্রধানমন্ত্রী: খালিদ মাহমুদ

প্রকাশ:  ১৮ জানুয়ারি ২০১৯, ২০:২৮
ঢাবি প্রতিনিধি

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী আগামীর দেশটাকে এমন প্রজন্মের কাছে রেখে যেতে চান, যারা একটি সাংস্কৃতিক বিপ্লব আনবে।

শুক্রবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল আর্ট গ্যালারিতে 'দেশ-বিদেশ' আলোকচিত্র প্রদর্শনীর ২য় দিনে তিনি এসব কথা বলেন।

‌‘ভ্রমণ ও সুস্থ সাংস্কৃতিক চর্চায় দূর হবে মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদের আগ্রাসন’ স্লোগানকে সামনে রেখে 'দেশ-বিদেশ’ নামে তিন দিনব্যাপী এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

ভ্রমণপ্রিয় সাংবাদিক আহমেদ পিপুল ও বিশ্ব পর্যটক খ্যাত আলোকচিত্রী তানভীর অপু নানা দেশ ঘুরে বিভিন্ন প্রকৃতি ও গুরুত্বপূর্ণ স্থানের দৃশ্য ক্যামেরায় বন্দী করেছেন। তাদের ধারণকৃত সেসব ছবি নিয়েই ঢাকা বিশবিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল আর্ট গ্যালারিতে 'দেশ-বিদেশ' নামে চলছে তিন দিনের এ প্রদর্শনী।

প্রধান অতিথির বক্তব্যে খালিদ মাহমুদ চৌধুরী আরো বলেন, আমাদের প্রধানমন্ত্রী একজন সংস্কৃতি কর্মী।

এসময় তিনি তরুণ প্রজন্মকে সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে মুক্ত রাখতে আহমেদ পিপুল ও তানভীর অপুদের উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে প্রত্যাশা করেন৷

বিশেষ অতিথির বক্তব্যে ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ছবি একটি শক্তিশালী মাধ্যম।একটি ছবি ১০ হাজার শব্দের চেয়ে শক্তিশালী।তাই আমরা বলি ছবি হলো যোগাযোগের একটি আন্তর্জাতিক ভাষা।

তিনি তরুণদের লক্ষ্য করে বলেন, বাংলাদেশ এখন অপার সম্ভাবনার দেশ । সেই সম্ভাবনাকে কাজে লাগাতে তরুণদের ভ্রমণ ও সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে।

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের সাবেক মহাপরিচালক শেখ আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, প্রধানমন্ত্রীর উপ- প্রেস সচিব আশরাফুল আলম খোকন প্রমুখ।

পিবিডি/পি.এস

ঢাবি,নতুন প্রজন্ম,প্রধানমন্ত্রী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close