• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সিডনিতে শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনায় দোয়া মাহফিল ও আলোচনা সভা

প্রকাশ:  ২৮ সেপ্টেম্বর ২০১৭, ২২:৪৯
পূর্বপশ্চিম ডেস্ক

বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় সিডনির স্থানীয় এক রেস্টুরেন্টে অস্ট্রেলিয়া আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশের প্রধানমন্ত্রী, আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন উপলক্ষ্যে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি ড. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টনের পরিচালনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক নোমান শামীম, বিশিষ্ট কলামিস্ট ও লেখক ড. শাখাওয়াৎ নয়ন, নবনির্বাচিত কাউন্সিলর মোহাম্মদ নাজমুল হুদা, বিশিষ্ট সাংবাদিক কাজি সুলতানা সিমি, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন অলোক, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল মতিন, যুগ্ম সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, সহসভাপতি মুক্তিযোদ্ধা এনায়েতুর রহমান বেলাল এবং সাংবাদিক আমিনুল ইসলাম রুবেল।

সম্পর্কিত খবর

    আলোচনা সভা শেষে শেখ হাসিনার দীর্ঘায়ু ও দ্রুত আরোগ্য কামনা করে দোয়া মাহফিল পরিচালনা করেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ড. বায়েজিদুর রহমান।

    আলোচনা সভায় বক্তারা সবাই জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিবের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। বক্তারা শেখ হাসিনার দীর্ঘ রাজনৈতিক জীবনের নানাদিক তুলে ধরে তার দক্ষ নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন যাত্রার ভূয়সী প্রশংসা করে শেখ হাসিনাকে অভিনন্দন জানান।

    শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব যেমন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, তেমনি 'মাদার অব হিউম্যানিটি', শান্তির দূত, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা হলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি নারী। দেশ ও মানুষের উন্নয়নের প্রয়োজনেই আজ শেখ হাসিনার দীর্ঘদিন বেঁচে থাকা প্রয়োজন। আজকের প্রেক্ষাপটে নির্দ্বিধায় বলা যায়, শেখ হাসিনা কেবল আওয়ামী লীগের সভানেত্রীই নন, তিনি আজ বাংলাদেশের সমার্থক।

    সভাপতির বক্তব্যে ড. আব্দুর রাজ্জাক অনেকটা আবেগাপ্লুত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবের সাথে তার ব্যক্তিগত সম্পর্কের স্মৃতিচারণ করেন। ধানমন্ডির বত্রিশ নম্বরে গেলে বঙ্গবন্ধু সবাইকে ডেকে বলতেন, 'তোমরা একে চেনো? এ আমার রাজ্জাক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক'। আজ তার প্রিয় নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবের কন্যা, বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালে সিডনি সফরে এলে আয়োজিত নাগরিক সম্বর্ধনায় তিনি সভাপতিত্ব করেছিলেন। তিনি তার বক্তব্যে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

    এছাড়াও আজ অস্ট্রেলিয়া আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও দ্রুত আরোগ্যলাভের জন্য বিশেষ মোনাজাত করা হয়।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close