• শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, -৩ পৌষ ১৪২৪
  • ||
  • আর্কাইভ

আজকের ভাগ্যচক্র

প্রকাশ:  ০৪ ডিসেম্বর ২০১৭, ১০:০০
ড. কে. সি. পাল
প্রিন্ট

আজকের এইদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি ধনু রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবগুরু বৃহস্পতি, সর্বগ্রাসী গ্রহ রাহু ও শনি মহারাজের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। বিবাহযোগ্যদের বিবাহ, প্রেমীযুগলের মিলন তথা সম্ভাব্যক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটবে পরে। ভ্রমণ বন্ধুত্ব শুভ।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]
দীর্ঘদিনের আটকে থাকা বিল পাস ও পাওনা টাকা আদায় হওয়ায় ঋণমুক্তি শুধু নয়, সঞ্চয় হবে প্রচুর। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতি এড়িয়ে চলা শ্রেয় হবে। গৃহবাড়ি, ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের পথ প্রশস্ত হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]
মনোবল জনবল অর্থবলের সঙ্গে সঙ্গে সুনাম যশ প্রতিষ্ঠার পথ সুগম হবে। নিত্যনতুন প্লান-প্রোগ্রাম আর স্বপ্নসাধ পূরণের সম্ভাবনা।
আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যৎ ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে সর্বদাই ব্যস্ত থাকতে হবে।

মিথুন [২১ মে-২০ জুন]
আয় কম ব্যয় বেশি হওয়ায় পূর্ণ পকেট শূন্য হয়ে পড়বে। দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদ গোটা পরিবারে শোকের মাতাম চলবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হতে পারে। অত্যবশ্যকীয় বাণিজ্যে সফল থেকে বিরত থাকা শ্রেয় হবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]
পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। অর্থকড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করা শ্রেয় হবে। বন্ধু-বান্ধব, আত্মীয়-পরিজন সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। লৌকিকতায় প্রচুর ব্যয় হওয়ার সম্ভাবনা রয়েছে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]
ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার দ্বারে টোক্কা মারবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলে-ফেঁপে উঠবে। বিদেশগমন ও স্বদেশপ্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। ভ্রমণ শুভ।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]
চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। হারানো ধন-সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভ তথা সুদূরপ্রসারী হবে। সপরিবারে কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করার সম্ভাবনা রয়েছে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]
ভ্রমণকালীন সতর্ক থাকুন নচেৎ সব হারিয়ে ঠুঁটো জগন্নাথ হয়ে ফিরতে হবে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। দুর্জন আত্মীয়বেশে সুখের সংসারে অশান্তির অনল জ্বালাতে পারে। এতদসত্ত্বেও মন সুর সংগীত ও ধর্মের প্রতি বিশেষভাবে আকৃষ্ট থাকবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]
 বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের মিলনের পথ খুলবে। দীর্ঘদিনের দাম্পত্য কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে। লৌকিকতায় প্রচুর ব্যয়ের সম্ভাবনা।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]
শরীর-স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। শ্রমিক-কর্মচারী ও ড্রাইভারদের প্রতি তীক্ষ নজর রাখা সমীচীন হবে। আয় বুঝে ব্যয় করুন নচেৎ সঞ্চয়ে হাত পড়বে। কর্মক্ষেত্রে সহকর্মী ও ব্যবসা-বাণিজ্যে অংশীদাররা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। ভ্রমণ বন্ধুত্ব শুভ।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]
পিতা-মাতার কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণের সহায়ক হবে। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলে-ফেঁপে উঠবে। শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা তথা বিদেশগমনের স্বপ্নসাধ পূরণ হবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]
দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। লম্বা দূরত্বের সফর বন্ধ করা শ্রেয় হবে। দূর থেকে আসা কোনো সংবাদ বেকারদের মনে হাসি ফোটাবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে। প্রেম রোমান্স বিনোদন শুভ।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]
গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ভ্রাতা-ভগ্নিদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা সম্পত্তি লাভে সহায়ক হবে। অর্থকড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করা শ্রেয় হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

close