• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামে ৩ দিনের শোক

প্রকাশ:  ১৬ ডিসেম্বর ২০১৭, ১৪:৫৩
চট্টগ্রাম প্রতিনিধি

সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামে আগামী রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত তিন দিনের শোক পালন কর্মসূচি ঘোষনা করেছে মহানগর আওয়ামী লীগ। শুক্রবার সন্ধ্যায় মহিউদ্দিন চৌধুরীর দাফন কাজ শেষে রাতেই মরহুমের চশমা হিলের বাসভবনে অনুষ্ঠিত দলের জরুরি বৈঠকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

কর্মসূচি আওতায় আগামী রোববার, সোমবার ও মঙ্গলবার নগরীর কোতয়ালি থানার দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলনের সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া চট্টগ্রামের সর্বস্তরের নাগরিকের কালো ব্যাজ ধারণের কর্মসূচি ঘোষণা করা হয়।

সম্পর্কিত খবর

    চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী জরুরি এ বৈঠকে সভাপতিত্ব করেন। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ শীর্ষ পর্যায়ের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

    মহানগর কমিটির আইন বিষয়ক সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরী বৈঠক শেষে জানান, প্রয়াত নেতার মৃত্যুতে চট্টগ্রামে তিনদিনের শোক কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কর্মসূচি চলাকালে চট্টগ্রামের সকল নাগরিক কালো ব্যাজ ধারণ করবে।

    রোববার শোক পালনের প্রথমদিনে নগরীর মুসাফির খানা মসজিদে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এছাড়া নগরীর প্রতিটি থানা ও ওয়ার্ডে শোক সভা, খতমে কোরআন, দোয়া মাহফিল আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়।

    আগামী জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে মহিউদ্দিন চৌধুরীর স্মরণ সভা এবং পরে চট্টগ্রাম মহানগর উত্তর ও দক্ষিণ জেলার উদ্যোগে যৌথ স্মরণ সভা ছাড়াও দেশের বিশিষ্ট ব্যক্তিদের সমন্বয়ে নাগরিক শোক সভা আয়োজন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

    গত বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম মহানগরীর ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চট্টগ্রামের সিংহ পুরুষ এবিএম মহিউদ্দিন চৌধুরী। তার মৃত্যুতে চট্টগ্রামে শোকের ছায়া নেমে আসে।

    /নাঈম

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close