• শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
  • ||

কল্যাণ পার্টির মহাসচিবের তৃতীয় দফায় পাঁচ দিনের রিমান্ডে

প্রকাশ:  ৩১ ডিসেম্বর ২০১৭, ১৭:০৭
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি
প্রিন্ট
নিখোঁজের চার মাস পর গ্রেফতার বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানকে তৃতীয় দফায় এক দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

রোববার দুই দিনের রিমান্ড শেষে তাকে ঢাকার মুখ্য মহানগর (সিএমএম) হাকিম আদালতে হাজির করে নৌ-পরিবহনমন্ত্রীর মিছিলে হামলার ঘটনায় গুলশান থানায় দায়ের করা মামলায় তৃতীয় দফায় পাঁচ দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষ ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম নুর নাহার ইয়াসমিন দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। ২৩ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস চার দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ঘেরাও কর্মসূচি পালনের জন্য গুলশানে সমবেত হয় মুক্তিযোদ্ধা পরিষদ। সেখানে সমাবেশ শেষে ২০ থেকে ৩০ হাজার সাধারণ মানুষ নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ঘেরাও করার জন্য রওনা হন। এ সময় আসামিরা হত্যার উদ্দেশে তাদের ওপর বোমা নিক্ষেপ করেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

এ ঘটনায় দায়ের করা মামলায় ২২ ডিসেম্বর রাতে এম এম আমিনুর রহমানকে রাজধানীর শাহজাদপুর সড়ক থেকে গ্রেফতার করে পুলিশ।

এর আগে গত ২৭ আগস্ট নিখোঁজ হন কল্যাণ পার্টির মহাসচিব। ওইদিন রাজধানীর নয়াপল্টন থেকে সাভারের আমিনবাজার পল্লীবিদ্যুৎ অফিসের পাশে তার নিজ বাড়ির উদ্দেশ্যে রওনা হয়ে নিখোঁজ হন তিনি। এতদিন তিনি কোথায় ছিলেন এ ব্যাপারে বিস্তারিত কিছুই জানা যায়নি।

/এসএইচ