• রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
  • ||

আমরা কারো দাবার গুটি হতে চাই না: রওশন

প্রকাশ:  ০১ জানুয়ারি ২০১৮, ১৪:৪৯
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি
প্রিন্ট
একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে জাতীয় পার্টি আবার একক নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। এই সিদ্ধান্তে সন্তুষ্টি জানিয়ে দলের সিনিয়র কো-চেয়ারম্যান এবং সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, আমারা কারো দাবার গুটি হতে চাই না। আমরা রাজা হতে চাই।

সোমবার জাতীয় পার্টির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

রওশন এরশাদ বলেন, জনগণ একটি পরিবর্তন চায়। আমরা সেই ধারাকে এগিয়ে নিয়ে যেতে দলকে শক্তিশালী করছি। জাতীয় পার্টি ৩২ বছরে পা দিয়েছে। ৩২ বছরের সামর্থ্যবান মানুষের  মতো আমাদের এখন শক্তি-সামর্থ্য হয়েছে।

যারা ক্ষমতায় থাকে তারা যেমন ক্ষতায় আসতে চায়, তেমনি যারা ক্ষমতার বাইরে থাকে তারাও ক্ষমতায় আসতে চায়। আল্লাহ ছাড়া কেউ বলতে পারবেন না কে ক্ষমতায় আসবে। আমরা আর কারো দাবার গুটি হতে চাই না। আমরা রাজা হতে চাই। রংপুরের নির্বাচন আমাদের প্রাণ জুগিয়েছে।’ বলেন রওশন।  

বিরোধী দলীয় নেতা বলেন, রংপুরে যেটা হয়েছে সেটা লক্ষ্য রেখে কাজ করতে হবে। তাই বসে থাকলে চলবে না, আমাদেরকে আরও শক্তি-সামর্থ্য অর্জন করতে হবে। জনগণের কাছে যেতে হবে। অতীতে কী করেছি তা বলবো এবং ভবিষ্যতেও আমরা কী করবো তা জনগণকে জানাতে হবে।

জাপার কো-চেয়ারম্যান বলেন, শহরে অনেক উন্নয়ন হয়, গ্রাম বাংলার উন্নয়ন হচ্ছে না। আমাদের লক্ষ্য রাখতে হবে গ্রাম-গঞ্জের উন্নয়নের ওপর।  এখন থেকেই সেখানে কাজ করার দিকে মনোযোগ দিতে হবে।

রওশন বলেন, বিশ্বব্যাংকের তথ্য মতে পাঁচ কোটির ওপর মানুষের কোনো কাজ নেই। বেকারত্ব দূর করার জন্য আমাদেরকে এ নিয়ে কাজ করতে হবে। দেশের উন্নয়ন, এলাকাভিত্তিক উন্নয়ন পরিকল্পনা করতে হবে।