• রবিবার, ২২ জুলাই ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫
  • ||

যে কারণে নতুন মন্ত্রীদের নিয়ে মাথাব্যাথা নেই বিএনপির

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০১৮, ০১:৫৫
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট

সরকারই মানি না, তার মন্ত্রিসভায় একজন নিলো না ৪০ জন নিলো- এ নিয়ে মাথাব্যথা নেই। মঙ্গলবার সন্ধ্যায় নতুন তিনজন মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রী শপথ নেওয়ার পরে বিএনপির প্রতিক্রিয়া জানতে চাইলে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় একথা বলেন।

গয়েশ্বর বলেন, এই সরকারইতো আমরা মানি না। তারা যা ইচ্ছে তাই করতে পারে। তাতে আমাদের কিছু যায় আসে না। একজন টেকনোক্র্যাট মন্ত্রী নিয়োগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, এটা নিয়ম আছে। সরকার চাইলে টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী বানাতে পারে।

একই বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমার এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া নেই। কারণ কাকে মন্ত্রী বানাবে না বানাবে সেটা সরকারের বিষয়। আমরাতো সরকারে নেই। কি বলবো।

তিনি বলেন, মন্ত্রী নিয়োগ ও বাতিলের ক্ষমতা সম্পূর্ণ প্রধানমন্ত্রীর ওপর নির্ভর করে। তিনি যখন যাকে ইচ্ছা মন্ত্রিপরিষদের সদস্য হিসেবে নিতে পারেন, আবার বাদও দিতে পারেন। এটা নিয়ে আমাদের কিছু বলার নেই। মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে তিনজন মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রীকে শপথ পাঠ করান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সূত্র: বাংলা নিউজ