• রবিবার, ২২ জুলাই ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫
  • ||

সিলেটে মেয়র হতে শেখ হাসিনার দোয়া চাইলেন সেলিম

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০১৮, ০২:১৩ | আপডেট : ০৬ জানুয়ারি ২০১৮, ০২:৩৭
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট

সিলেট সিটি করপোরেশন নির্বাচনকেন্দ্রিক আলোচনায় এ যেন নতুন ঝড়! বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিমকে ‘দোয়া’ দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তাঁর এ দোয়া সিলেট সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী সেলিমকে করেছে উত্ফুল্ল, মিটিমিটি করে জ্বলতে থাকা তাঁর নির্বাচনী আশার বাতিতে দিয়েছে নতুন জ্বালানি। চলতি বছরের মাঝামাঝি সিলেট সিটি নির্বাচন হওয়ার কথা। এ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মেয়র পদে মনোনয়ন চান সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, শিক্ষাবিষয়ক সম্পাদক ও সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ এবং বাফুফের কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম। বেশ কিছুদিন ধরেই এ চারজন সিলেটে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এর মধ্যে বদর উদ্দিন কামরানই প্রার্থী বলে সবাই মনে করছেন। আর মাঠও কামরানের নিয়ন্ত্রণে। দলের কেন্দ্রেও তার অবস্থান শক্ত।

সূত্র জানায়, গত বৃহস্পতিবার রাতে গণভবনে অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপজয়ী নারী ফুটবলারদের সংবর্ধনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবনে নারী ফুটবলারদের সঙ্গে ছিলেন বাফুফে কর্মকর্তারা। সেখানে পরিচয়পর্বে মাহিউদ্দিন আহমদ সেলিম যখন নিজের পরিচয় দিচ্ছিলেন, তখন প্রধানমন্ত্রী বলেন, ‘হ্যাঁ, তোমাকে চিনি আমি। ’ ওই সময় জাতীয় দলের সাবেক ফুটবলার ও বাফুফে সদস্য মো. ইলিয়াস প্রধানমন্ত্রীকে বলেন, ‘মাহিউদ্দিন সেলিম সিলেট সিটি নির্বাচন করতে চান। ’ ওই সময় বাফুফে কর্মকর্তারাও ইলিয়াসের ওই কথায় সায় দেন। তখন প্রধানমন্ত্রীর কাছে দোয়া চান মাহিউদ্দিন সেলিম। জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘কাজ চালিয়ে যাও। আমার দোয়া রইল। ’ গণভবনে ওই সময় যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে জাতীয় দলের সাবেক ফুটবলার ও বাফুফে সদস্য মো. ইলিয়াস বলেন, ‘গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সিলেট সিটি নির্বাচনসংক্রান্ত কথা হয়েছে। মাহিউদ্দিন আহমদ সেলিম প্রধানমন্ত্রীর কাছে দোয়া চান। প্রধানমন্ত্রী তাঁকে মাঠে কাজ চালিয়ে যাওয়ার পরামর্শ দেন। ’ সিলেট সিটি নির্বাচন প্রসঙ্গে মাহিউদ্দিন সেলিম বলেন, ‘প্রধানমন্ত্রী চাইলে আমি নৌকা প্রতীক নিয়ে সিটি নির্বাচন করতে প্রস্তুত আছি। এর বাইরে আমার স্বতন্ত্র প্রার্থী হওয়ার ইচ্ছা নেই। ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি আমি ক্রীড়া ও সমাজসেবায় কাজ করছি। সিলেটের মানুষও আমাকে সিটি নির্বাচন করতে উদ্বুদ্ধ করছেন। ’ প্রধানমন্ত্রীর দোয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘এখনই এ বিষয়ে বলতে চাই না। পরে বলব। ’

সূত্র : বাংলাদেশ প্রতিদিন।