• বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫
  • ||

ছাত্রলীগ নেতার হাতে বাড়িছাড়া আপন মামা

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০১৮, ১২:২৮ | আপডেট : ০৬ জানুয়ারি ২০১৮, ১২:৪৬
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট

আপন মামাদের বাড়িছাড়া করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক তানজিম ভূইয়া তানবির। মাদারীপুরে একটি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, তানজিম ভূইয়া তানবির মাদারীপুর সদর উপজেলার কুনিয়া ইউনিয়নের দিয়াপাড়া গ্রামের সুলতান ভূইয়া ও হেরন বেগমের ছেলে। তার বাবা সুলতান ভূইয়া দ্বিতীয় বিয়ে করায় মা হেরন বেগম তার মামাদের বাড়িতে বসবাস করছেন। তিনি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হওয়ার পর থেকেই একই উপজেলার দুধখালী ইউনিয়নের আপন মামাদের ওপর চড়াও হতে শুরু করেন। একাধিকার মারধরও করেছেন। যা স্থানীয়ভাবে কয়েকবার শালিস-মীমাংসা করা হয়। সম্প্রতি তার বড় মামা চান মিয়া মুন্সী, সেজ মামা আজিজুল হক মুন্সী ও ছোট মামা শহিদুল মুন্সীকে মারধর করে বাড়ি থেকে বের করে দেন। এছাড়া তাদের পুলিশ দিয়ে নানাভাবে হয়রানিও করা হয়।

চানমিয়া মুন্সী জানান, ‘আমি কৃষক মানুষ। তানজিম ভূইয়ার বাবা বিএনপি নেতা। তাদের কোনো খোঁজখবরই তার বাবা নেয়নি। তাই আমাদের বাড়িতে ওর মা থাকে। আমরা ভাইয়েরা তানবিরকে পড়াশোনা করিয়েছি। এখন সেই ছাত্রলীগের বড় নেতা হয়ে আমাদের ঘরবাড়ি ছাড়া করছে। আমার স্ত্রী, সন্তানকে তার হুকুমে মারধর করেছে। আমরা এই অত্যাচারি তানবিরের বিচার চাই।’

সংসাদ সম্মেলনে তানবিরের ছোট মামা শহিদুল ইসলাম অভিযোগ করে, ‘তানবির আমিসহ অন্য ভাইদের একাধিকার বার পুলিশ দিয়ে হয়রানি করেছে। আমরাও আওয়ামী লীগের পরিবার। এখন সে ছাত্রলীগের বড় পদ পেয়ে আপন মামাদের ঘরছাড়া করছে। অভিযোগের বিষয় তানজিম ভূইয়া তানবিরের মুঠোফোনে একাধিকার ফোন করে পাওয়া যায়নি।

সদর থানার ওসি কামরুল হাসান বলেন, ‘যদি নির্যাতনের শিকার পরিবার আমাদের কাছে লিখিত অভিযোগ করে। তাহলে আমরা আইনগত ব্যবস্থা করবো। আইনের ঊর্ধ্বে কেউ নয়, ছাত্রলীগ নেতা বলে কেউ ছাড় পাবে না।’

/নাঈম