• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

যুগ্ম সাধারণ সম্পাদকসহ জবি ছাত্রলীগের ২ জন বহিষ্কার

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০১৮, ১৬:৩৯ | আপডেট : ০৬ জানুয়ারি ২০১৮, ১৬:৫৮
জবি প্রতিনিধি

বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মশিউর রহমান লিজন ও তানভীর চৌধুর শাকিল নামের এক কর্মীকে বহিষ্কার করেছে সংগঠনের কেন্দ্রীয় সংসদ। শুক্রবার রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত এক জরুরি সিদ্ধান্ত পত্রে এ বহিষ্কার অাদেশ প্রকাশ করা হয়।

বহিষ্কৃত মশিউর রহমার লিজন জবি বাংলা বিভাগের অনিয়মিত ৭ম ব্যাচের শিক্ষার্থী। বর্তমানে সে স্নাতকোত্তর দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী।

সম্পর্কিত খবর

    নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন ৭ম ব্যাচের শিক্ষার্থী বলেন, মশিউর রহমান লিজনের গ্রামের বাড়ি বগুরা। গ্রামের বাড়ি বগুরা হবার কারণে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়মিত যোগাযোগ রয়েছে। তিনি ২০১২ সালের পর থেকে বিভাগে ছাত্রদলের কর্মী পরিচয় দিত। ছাত্রদলের কেন্দ্রীয় কর্মসূচিতে বিভাগের সহপাঠীদের সে নেবার চেষ্টা করত। পাশাপাশি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার প্রেস উইয়ের সদস্য মারুফ কামালের ঘনিষ্টজন বলে নিজেকে পরিচয় দিত। ২০১৪ সালের দিকে নিজেকে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির নাট্য ও উপন্যাস বিষয়ক উপ সম্পাদক পরিচয় দিত।

    লিজনের ব্যাচমেট ক্যাম্পাস ভিত্তিক সাবেক সাংবাদিক নেতা সুব্রত মণ্ডল বলেন, 'লিজনকে জবি ছাত্রলীগের নব গঠিত সুপার কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে মনোনিত করায় অামরা বিস্মিত হয়েছিলাম। সে ছাত্রদল করত।সে মারুফ কামালের লোক।'

    এদিকে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) একটি জাতীয় সংবাদ পত্রিকার ক্যাম্পাস প্রতিনিধি এহসানুল মাহবুব জোবায়েরের উপর অতর্কিত হামলার ঘটনায় শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের কর্মী তানভীর চৌধুরী শাকিল নামে এক ছাত্রলীগ কর্মীকে বহিষ্কার করেছে।

    জানা যায়, গত বুধবার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুুগ্রুপের সংঘর্ষের ঘটনার সংবাদ বিভিন্ন জাতীয় পত্রিকার প্রকাশ হয়। এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের কর্মী অয়নকে তানভীর চৌধুরী শাকিল হাতুরি দিয়ে মাথা থেতলিয়ে দেয়ার খবর প্রকাশ পায়। তার নামে সংবাদ প্রকাশিত হওয়া বৃস্পতিবার দুপুরে টিএসসিতে চা খাওয়ার সময় শাকিল সাংবাদিক এহসানুল মাহবুব জোবায়েরের মাথায় কাঁচের গ্লাস দিয়ে আঘাত করেন। গুরুতর আহত অবস্থায় বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা তাকে উদ্ধার করে ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। বর্তমানে যুবায়ের সুমনা ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন।

    জবি ছাত্রলীগের দুজনকে বহিষ্কারের ব্যাপারে কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগের ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদেরকে ফোনে পাওয়া যায়নি।

    /তুহিন/

    ইয়াবা বন্ধ করা আমাদের পক্ষে সম্ভব না: আইজিপি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close