• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫
  • ||

বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ সাকিব

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০১৮, ২০:০৬
সম্রাট কবির
প্রিন্ট

সময়টা এখন সাকিব আল হাসানের। ভালো খেলার স্বীকৃতিস্বরুপ একের পর এক পুরষ্কার জিতে নিজের করে নিচ্ছেন সাকিব আল হাসান। তারই ধারাবাহিকতায় বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডারের মুকুটে যোগ হলো আরো একটি অর্জনের পালক। শনিবার বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদের অ্যাওয়ার্ড জিতেছেন সাকিব আল হাসান।এ বিষয়ে সাংবাদিকদের সাকিব বললেন, অবশ্যই ভালো লাগছে। পুরষ্কার জেতাটা আমাদের ভালো খেলতে উৎসাহিত করে। অন্যদিকে পপুলার চয়েজ অ্যাওয়ার্ড জিতেছেন মাশরাফি বিন মুর্তজা।

দেশের ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়া লেখকদের সবচেয়ে পুরনো সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ), যা বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি নামে সুপরিচিত। ১৯৬২ সালে সংগঠনটি প্রতিষ্ঠিত হবার দুই বছর পর অর্থাৎ ১৯৬৪ সাল থেকে সেরা ক্রীড়াবিদ ও ক্রীড়া সংশ্লিষ্টদের পুরস্কৃত করার ধারা চালু করেছিল। গত অর্ধশতাব্দিরও বেশি সময় ধরে কয়েকশত ব্যক্তি, সংস্থা, প্রতিষ্ঠান পেয়েছে মর্যাদার এই পুরস্কার।

তারই ধারাবাহিকতায় শনিবার হোটেল সোনারগাঁওতে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ২০১৭ সালের সেরাদের পুরস্কার তুলে দিল সংগঠনটি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ।

২০১৭ সালের বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিতে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার, বাংলাদেশের ওয়ানডে ও টি টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তিনি পেছনে ফেলেছেন এশিয়ান এয়ারগান চ্যাম্পিয়নশিপে দশ মিটার এয়ার রাইফেল ইভেন্টের জুনিয়র বিভাগে রৌপ্যজয়ী অর্নব সারার লাদিফ ও ফুটবলার জাফর ইকবালকে। সাকিব ২০১৭ সালে টেস্টে ৬৬৫ রান ও ২৯ উইকেট নিয়েছেন। এর মধ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে ডাবল সেঞ্চুরি, অস্ট্রেলিয়ার বিপক্ষে ১০ উইকেট নিয়েছিলেন। ওয়ানডেতে চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে অবিশ্বাস্য পারফরম্যান্সেও আছে শতরান, মাহমুদুল্লাহর সঙ্গে ২২৪ রানের জুটি।

বাণিজ্য মন্ত্রী জনাব তোফায়েল আহমেদ এমপি বর্ষসেরা ক্রীড়াবিদের নাম ঘোষণা করেন ও ট্রফি ও সার্টিফিকেট তুলে দেন। উপস্থিত ছিলেন বিশ্ব ক্রীড়া সাংবাদিক সংস্থার এশিয়া অঞ্চলের (এআইপিএস) সহ সভাপতি জনাব সাবা নায়েকে, স্কয়ার টয়লেট্রিজের হেড অব মার্কেটিং মালিক মোহাম্মদ সাঈদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) সভাপতি জনাব মোস্তফা মামুন।

দর্শক ভোটে পপুলার চয়েজ অ্যাওয়ার্ড-এ বছরের সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়ের পুরস্কার জিতে নিয়েছেন মাশরাফি বিন মোর্ত্তজা।

এছাড়া বর্ষসেরা ক্রিকেটার সাকিব আল হাসান, বর্ষসেরা ফুটবলার জাফর ইকবাল, বর্ষসেরা দাবাড়ু এনামুল হোসেন রাজীব, বর্ষসেরা টেবিল টেনিস খেলোয়াড় সোনম সুলতানা সোমা, বর্ষসেরা শুটার অর্নব সারার লাদিফ, বর্ষসেরা সাঁতারু জোনায়না আহমেদ, উদীয়মান অ্যাথলেট জহির রায়হান, বর্ষসেরা কোচ সালাউদ্দিন (ক্রিকেট), বর্ষসেরা সংগঠক মাহফুজা আক্তার কিরণ (ফুটবল), তৃণমূলের ক্রীড়া ব্যক্তিত্ব মফিজ উদ্দিন (ফুটবল), বর্ষসেরা স্পন্সর রবি, বিশেষ সম্মাণনা সালাম মুর্শেদী (ফুটবল) ও বাদল রায় (ফুটবল) পুরস্কৃত হয়েছেন। /সম্রাট