• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ১০ ১৪২৫
  • ||
  • আর্কাইভ

জেনে নিন শরীরের দুর্গন্ধ দূর করার সহজ উপায়

প্রকাশ:  ০৭ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৪১
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট

শীত একেবারে শেষের মুখে। দুপুরের দিকে বিন্দু বিন্দু ঘামের দেখা পেতে শুরু করেছেন অনেকেই। গ্রীষ্মকালে আমাদের অর্ধেক এনার্জি শেষ হয়ে যায় ঘেমে ঘেমেই। এবং তার সঙ্গে ঘামের দুর্গন্ধতো রয়েছেই। 

আর এই ঘামের গন্ধের জন্য যে সকলে সন্তর্পণে আপনাকে এড়িয়ে চলবে, তা না বললেও হবে। এখানে থাকল তিনটি সহজ সমাধান, যা আপনার শরীরের দুর্গন্ধ দূরে রাখতে সাহায্য করবে—

১। যতই দামি পারফিউম বা ডিও ব্যবহার করুন, একটা সময়ের পর তার গন্ধ উবে যায়। তারপরেই ঘটে বিপত্তি। বেশিক্ষণ এই গন্ধ শরীরে আটকে রাখার একটি সহজ উপায় পেট্রোলিয়াম জেলি ব্যবহার করা। কবজি, গলা, ঘাড়, কনুই, গোড়ালি, এমনকী কানের পিছনের অংশে অল্প করে লাগিয়ে নিন পেট্রোলিয়াম জেলি। বিজ্ঞান মতে, তৈলাক্ত ত্বকে সুগন্ধ বেশিক্ষণ টেকে।

২। আমরা অনেক সময়েই দৈনন্দিনের পারফিউমের বোতল বা ডিওডোরান্ট গোসলঘরেই রাখি। বিশেষজ্ঞদের মতে, ঠান্ডা বা স্যাঁতস্যাঁতে জায়গায় এসব জিনিস কখনওই রাখা উচিত নয়। এর ফলে খুব তাড়াতাড়ি এই জিনিসগুলির গন্ধ নষ্ট হয়ে যায়। চেষ্টা করুন, পারফিউমের বোতল তার নিজস্ব বাক্সে রাখতে।

৩। প্রচুর পরিমানে পানি পান করুন। কার্বোহাইড্রেট পূর্ণ খাবার শরীর গরম করে দেয়। তাই শরীরকে স্বাভাবিকভাবে হাইড্রেট রাখতে প্রচুর পরিমাণে পানি এবং ফলের রস খান। গরমে হালকা রঙের এবং সুতির পোশাক পরা পরুন। সরাসরি সূর্যের তাপ এড়িয়ে চলুন। তার জন্য বাইরে বেরোলে অবশ্যই ছাতা ব্যবহার করুন।

/এনএস