• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

‘আপনারা সাংবাদিক হয়েছেন তো কি হয়েছে’

প্রকাশ:  ০৫ মার্চ ২০১৮, ০০:৩৫ | আপডেট : ০৫ মার্চ ২০১৮, ০০:৫২
পূর্বপশ্চিম ডেস্ক
প্রতীকী ছবি

আপনারা সাংবাদিক হয়েছেন তো কি হয়েছে, দাওয়াত কার্ড দিলেই কি ভেতরে ঢুকতে দিতে হবে। যান এখান থেকে সরেন। সাংবাদিকদের ঢোকার কোনো পারমিশন নেই। নিজস্ব সিকিউরিটি গার্ডদের এমন মন্তব্যের পর পরই বেঁধে যায় ব্যাপক হট্টগোল।

এ দৃশ্য ছিল শনিবার বিকালে রংপুর জিএল রায় রোডস্থ এসএ টিভির মালিকের থ্রি স্টার মানের গ্রান্ড প্যালেস হোটেল অ্যান্ড রিসোর্টের উদ্বোধন অনুষ্ঠানে। অবস্থা বেগতিক দেখে হাতে গোনা কয়েকজনকে ঢুকতে দেন।

সম্পর্কিত খবর

    বাইরে অপেক্ষারত প্রবীণ সাংবাদিকসহ আমন্ত্রিত অন্যান্য অতিথিরা বলেন, দাওয়াত দিয়ে এ ধরনের অপমানের কোনো মানে হয় না। আমরা সবাই কার্ড জড়ো করে আগুন ধরিয়ে নিন্দা প্রতিবাদ জানাব। এ খবর সাংবাদিক রনি এসএ টিভির প্রতিনিধি বাবুকে ফোনে জানালে সে বলে বিষয়টি দেখছি। সেখানে উপস্থিতরা বলেন, ওকি দেখবে, সে তো কর্তৃপক্ষের ধারের কাছেও ভিড়তে পারবে না।

    আবারো সেখানে শুরু হয় সমালোচনা। এ হোটেলের উদ্বোধন ঘিরে রাস্তার দু’ধারে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। ফলে বিকল্প রাস্তা দিয়ে রিকশা-গাড়ি চলাচলে যানজটের সৃষ্টি হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, বিশেষ অতিথি জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা ও জাতীয় পার্টির রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে আমন্ত্রণ জানানো হলেও সেখানে আমন্ত্রণ জানানোর প্রয়োজন মনে করা হয়নি সরকার দলীয় আওয়ামী লীগের কোনো নেতা বা প্রশাসনের উচ্চপর্যায়ের কর্মকর্তাসহ রংপুর চেম্বার অব কমার্সের ব্যবসায়ীদের। এ সময় আব্দুর রহিম নামে একজন মন্তব্য করে বলেন, শুধুমাত্র জাতীয় পার্টির নেতাকর্মীদের আমন্ত্রণ জানানোর অর্থ হলো এরশাদের দলকে খুশি রাখলেই আর কোনো সমস্যা হবে না।

    ওদিকে ফিতা কেটে হোটেলের ভেতরে ঢোকার পরই শুরু হয় জাপা নেতাকর্মীদের আপ্যায়ন নিয়ে ব্যস্ততা। সেখানে উপস্থিত শাহীন শেখ নামে এক ব্যক্তি বিক্ষুব্ধ হয়ে চিৎকার দিয়ে বলেন, মনে হয় এখানে আমরা ফকিন্নী। আপনারা সবাইকে ফকিন্নী ভাবছেন। শুরু হয় আবারো ভেতরে হট্টগোল। এ সময় অনেকে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

    ওদিকে গ্রান্ড প্যালেস হোটেল অ্যান্ড রিসোর্টের প্রচারণায় রংপুর জিলা স্কুল মাঠে সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত চলে ফোক সম্রাজ্ঞী মমতাজসহ অন্যান্য শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠান। এ অনুষ্ঠানে শেষপর্যন্ত সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ তার দলের নেতাদের নিয়ে অনুষ্ঠান উপভোগ করেন।

    উল্লেখ্য, এর আগে ওই হোটেল উদ্বোধনকে ঘিরে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হলেও সেখানে পছন্দ সই সাংবাদিকদের মোবাইলে আমন্ত্রণ জানানো হয়। করা হয় অনেক সাংবাদিককে অবজ্ঞা।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close