• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নারী দিবসে প্রিয়জনকে চমকে দেওয়ার মতো উপহার

প্রকাশ:  ০৮ মার্চ ২০১৮, ১৩:০৬ | আপডেট : ০৮ মার্চ ২০১৮, ১৩:২৮
পূর্বপশ্চিম ডেস্ক

৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। এই দিনটি শুধু নারীদের জন্য। নারীরা বিভিন্ন বাধা অতিক্রম করে এই দিনটিকে অর্জন করেছে। এই দিনে নারীদের সম্মান ও শ্রদ্ধা দেখানো হয়। তারা যে সারা বছর কষ্ট করে তার ফল এই দিনেই পায়। আর সেই ফল তাদেরকে দেওয়া উপহার দেখলেই বুঝা যায়। এই দিনে অনেকেই নারীদের উপহার দিয়ে নারী দিবসের শুভেচ্ছা জানায়।

‘তুমি নারী, তুমি মমতার ভান্ডারী, তুমি জননী, তুমি প্রেমের হিমাদ্রী, তুমি তরুণী’- এই কবিতায় বুঝিয়েছে পৃথিবীতে নারী কখনও মা হয়ে, কখনও বোন হয়ে, কখনও প্রেমিকা আবার কখনও অর্ধাঙ্গী রূপে জন্ম নিয়েছে। পৃথিবীর সব কঠিন দায়িত্ব যেন নারীদেরই হাতে সামলাতে হয়। সুখের মন্ত্র যেন তাদেরই হাতে। ঘরে-বাইরে সব দিকেই তাদের নজর রাখতে হয়।

সম্পর্কিত খবর

    আন্তর্জাতিক নারী দিবসে বিভিন্ন ধরনের উপহার কিংবা ছোটখাট চমক দিয়ে নারী দিবসকে আরও গুরুত্বপূর্ণ করে তোলে। নারীরাও সেটিকে ভালোবাসা দিয়ে গ্রহণ করে নেয়। তবে সব ধরনের উপহার সব নারীকে মানায় না। মায়ের জন্য আলাদা, বোনের জন্য আলাদা, প্রিয় অর্ধাঙ্গীর জন্যও আলাদা উপহার রয়েছে। কিছু উপহারের কথা উল্লেখ করা হলো-

    শাড়ি বা গহনা : মা বা খালার জন্য উপহার হিসেবে তাদের পছন্দের সুতি শাড়ি দেওয়া যেতে পারে। মায়েরা রান্না করতে বেশি পছন্দ করে তাই রান্না ঘরের কিছু পন্যসামগ্রী উপহার হিসেবে দিলেও খুব খুশি হবে। নারী দিবস মিল রেখে হালকা ডিজাইনের সিল্কের শাড়ি ও গহনা আপনি আপনার বউকে দিতে পারেন।

    বিভিন্ন আইটেমের বই : যারা বই পড়তে বেশি ভালোবাসেন তাদের জন্য বই হবে শ্রেষ্ঠ উপহার। ছোট বোনকে কৌতুকের বই দিলে খুব মজা করে পড়তে পারবে। আর বড় বোনকে দিতে পারেন বিভিন্ন উপন্যাসের বই।

    ফুল : ফুল পেতে সবাই ভালোবাসে। সকালে ঘুম থেকে উঠে মা কিংবা বোন অথবা বউকে ফুল দিয়ে নারী দিবসের স্বাগত জানাতে পারেন।

    পারফিউম অথবা কার্ড : আপনার বান্ধবীকে নারী দিবসের কার্ড দিয়েও শুভেচ্ছা জানাতে পারেন। বান্ধবীর পছন্দের পারফিউম দিলেও মন্দ নয়।

    চকলেট : চকলেট ছোট-বড় সবাই খেতে পছন্দ করে। তাই ছোট বোনকে ছাড়াও আপনার প্রেমিকাকেও ডার্ক চকলেট উপহার দিতে পারেন।

    টেডিবেয়ার : যে কোন বয়সের মানুষের কাছে টেডিবেয়ার খুব পছন্দের উপহার। ছোট বোনের জন্য টেডিবেয়ার পারফেক্ট উপহার। প্রেমিকাকে মাঝারি সাইজেরও টেডিবিয়ার দিয়ে অভিনন্দন জানাতে পারেন।

    সোপিস কিংবা ঘড়ি : যেসব নারী ঘর গোছাতে খুব পছন্দ করেন তাদের জন্য সোপিস খুব ভালো উপহার হবে। সোপিস টাইপের কিছু ফুলদানিও পাওয়া যায় সেগুলো দিয়ে অভিনন্দন জানাতে পারেন। এছাড়া বিভিন্ন মডেলের মাঝারি সাইজের দেওয়াল ঘড়ি রয়েছে, সেগুলোও দেওয়া যেতে পারে।

    কসমেটিকস : সব নারীরাই সাজতে পছন্দ করে। তাই বোন হোক আর প্রেমিকাই হোক সাজগোজের কিছু কসমেটিকস দিলে তারা খুব খুশি হবে।

    কেক : নারী দিবস উপলক্ষে আপনার পরিবারের সব নারীকে নিয়ে কেক কাটতে পারেন।

    /এসএম

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close