• শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫
  • ||

থানায় হাজতে আসামী নির্যাতন

কালকিনি থানার ওসিসহ ৮ জনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ

প্রকাশ:  ১২ মার্চ ২০১৮, ২১:২৪
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট

থানা হাজতে ৯ আসামীকে নির্যাতনের অভিযোগে মাদারীপুরের কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্দু বালাসহ ৮ জনের বিরুদ্ধে দায়ের করা মামলায় আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে আদালত। সোমবার বিকাল ৪টার দিকে মাদারীপুরে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. জাকির হোসেন এই আদেশ দেন।

মামলার এজাহারে বাদী জানান, স্থানীয় দ্বন্দের জের ধরে বছর খানেক আগে নুরু মৃধার ছেলে কবির মৃধার চোখ উপরে ফেলা হয়। এই ঘটনায় কালকিনি থানায় ওই এলাকার ইউপি চেয়ারম্যানসহ প্রভাবশালী কয়েকজনের বিরুদ্ধে একটি মামলা হয়। সেই মামলা আপোস মিমাংমার প্রস্তাব দেয়া হয়। কিন্তু তাতে রাজি না হওয়ায় মামলা তুলে নিতে কালকিনি থানার ওসি কৃপা সিন্দু কবির মৃধা, ও তার ভাই ইউপি সদস্য খবির মৃধাসহ ৯ জনকে আটক করে নির্যাতন চালায়।

এই ঘটনার বিচার দাবী করে চীফ জুডিসিয়াল আদালতে রবিবার দুপুরে মামলা দায়ের করলে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রিট মো. জাকির হোসেন মামলাটি গ্রহন করে। পরে সোমবার বিকাল ৪টার দিকে বিচারক মাদারীপুর পুলিশ সুপারকে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন পিপি এডভোকেট এমরান লতিফ।

উল্লেখ্য, মামলার অন্য আসামীরা হচ্ছে কালকিনি থানা ওসি তদন্ত হারুন অর রশিদ, খাসেরহাট তদন্ত কেন্দ্রর তদন্ত ওসি মহিদুল ইসলাম, এসআই বিল্লাল হোসেন শিকদার, এএসআই রাজিবুল ইসলাম। এছাড়া আউলিয়ারচর গ্রামের রশিদ মুন্সি, সুমন বেপারী, রাজন বেপারীকেও আসামী করা হয়েছে। মামলা পরিচালনা করেন মাদারীপুর আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. ওবায়দুর রহমান খান।