• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

জাতির জনকের জন্মদিনে কেন্দ্রীয় ছাত্রলীগের আয়োজন

প্রকাশ:  ১৬ মার্চ ২০১৮, ১৬:০২
পূর্বপশ্চিম ডেস্ক

জন্মদিনে বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় জাতি স্মরণ করবে স্বাধীন বাংলাদেশের স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ফুলে-ফুলে ভরে যাবে। এ ছাড়া শোভাযাত্রা, আলোচনা সভা, ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বঙ্গবন্ধুকে স্মরণ করবে জাতি। দিবসটি সরকারিভাবে জাতীয় শিশু দিবস হিসেবেও উদযাপন করা হয়।

আগামীকাল ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিবস ও ৯৮ তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকেও দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক সাইফুল ইসলাম জনি পূর্বপশ্চিম বিডি নিউজকে জানান, আগামীকাল আমাদের বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯ তম জন্মদিন। আমরা বাংলাদেশ ছাত্রলীগ এ দিনটিকে যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য নানান কর্মসূচি হাতে নিয়েছি। আমাদের উল্লেখযোগ্য কর্মসূচির মধ্যে রয়েছে প্রতিবছরের ন্যায় সকাল ৬.৩০ মিনিটে ধানমন্ডিতে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন, সকাল ১১টায় বঙ্গবন্ধুকে নিয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠান এবং দুপুর দুই ধটিকায় ধানমন্ডি ৩২ নাম্বারে শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগীতা। এর জন্য ইতিমধ্যেই রাজধানীর সকল স্কুলে ছাত্রলীগের পক্ষ থেকে চিঠিও পাঠানো হয়েছে। আশা করছি আগামীকাল আমরা দিনটিকে খুব সুন্দরভাবে উদযাপন করতে পারব’।

সম্পর্কিত খবর

    উল্লেখ্য, বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় বলতেন, ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস। বাংলা, বাঙালি, স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষ্যে ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জন্ম নেয় বাংলাদেশ ছাত্রলীগ। প্রতিষ্ঠার সময় ছিল পূর্ব পাকিস্তান ছাত্রলীগ। পরবর্তীতে ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধের পর পূর্ব পাকিস্তান ছাত্রলীগের পরিবর্তে হয় বাংলাদেশ ছাত্রলীগ। তৎকালীন তরুণ নেতা শেখ মুজিবুর রহমানের প্রেরণায় ও পৃষ্ঠপোষকতায় এক ঝাঁক সূর্য বিজয়ী স্বাধীনতাপ্রেমী তারুণ্যের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় এশিয়া মহাদেশের বৃহত্তম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

    /এটিএম ইমু

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close