• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চড়ুই পাখিকে ‘হ্যা’, কুকুরকে ‘না’

প্রকাশ:  ১৭ মার্চ ২০১৮, ২৩:৪২ | আপডেট : ১৮ মার্চ ২০১৮, ০০:১১
পূর্বপশ্চিম ডেস্ক

999 কে ফোন দিয়েছিলাম গতরাতে ৭:৩০ মিনিটের দিকে! অনেক আশা নিয়ে ভেবেছিলাম, কুকুরটার জীবন বাচাতে ফায়ার ব্রিগেডের সাহায্য পাবো! ৯৯৯ থেকে আমাকে বলা হলো আপনি ঘটনাস্থলে একটু অপেক্ষা করুন - ফায়ার ব্রিগেড, বারিধারা এখনি আপনার সাথে যোগাযোগ করছে!

অপেক্ষা করছি -ইতোমধ্যে যথারীতি ফায়ার ব্রিগেড বারিধারা জোন থেকে প্রতিক্ষিত ফোনটাও এলো!

সম্পর্কিত খবর

    আমার কাছে ঘটনার বিবরণ জেনে লোকেশনটাও জানতে চাইলো!

    আমি সুন্দর ভাবে তাদের আসার রাস্তাসহ যাবতীয় সবকিছু জানানোর পর আমাকে ঘটনাস্থলেই থাকতে বলা হল!

    আমার নাম, ঘটনাস্থল,আমার ফোন নং, এলাকা যাবতীয় সবকিছু তারা লিপিবদ্ধ করে আমাকে ধন্যবাদ জানিয়ে বলা হল - আপনি কিছুক্ষণ অপেক্ষা করুন আমরা এখনি চলে আসছি!

    রাত সাড়ে নয়টা পর্যন্ত অপেক্ষা করেও যখন ফায়ার ব্রিগেডের সন্ধান পেলাম না -তখন আমি ফায়ার ব্রিগেড বারিধারাকে ফোন দিলে আমাকে জানানো হল - "আমাদের কন্ট্রোলরুম থেকে এই ধরনের কুকুরের জীবন বাঁচাতে নিষেধ করা হয়েছে। তাই আমরা যেতে পারিনি! দু:খিত!

    বি:দ্র: কুকুরটি আজ ৩ দিন ধরে কালভার্টের উপর থেকে নিচে পড়ে গিয়ে ওখানেই দিনাতিপাত করছে না খেয়ে ! হয় তো ক্ষুধার যন্ত্রণায় না হয় মৃত্যু যন্ত্রণায় ওর গগনবিদারী চিৎকারে এলাকার সব মানুষের হৃদয় ভারাক্রান্ত হলেও এখনো পর্যন্ত কেউ ওর জীবন বাঁচাতে এগিয়ে আসেনি।’

    উপরের কথাগুলো বলেছেন ভাটারা থানা বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সদস্য খেলাফত হোসাইন। শনিবার নিজের ফেসবুক আইডিতে এসব কথা লিখে দুটি ভিডিওসহ এক মর্মস্পর্শী স্টাটাস দেন। এরপরই সেটি ভাইরাল হয়ে পড়ে।

    স্ট্যাটাসের শেষে তিনি যোগ করেছেন, ‘তাহলে, চার /পাঁচদিন আগে ফেসবুকে, টিভি সংবাদে, পেপার -পত্রিকায় ব্যাপকভাবে ভাইরাল হওয়া একটি চড়ুইপাখি উদ্ধারের ঘটনা কি সাজানো ছিল??

    নাকি 'প্রচার' ই ছিল ঐ ঘটনার পিছনের ঘটনা ?

    প্রশ্ন রইলো সবার কাছে ......!’

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close