• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

নারায়ণগঞ্জ-নরসিংদীতে বিপুল সরঞ্জাম ও জাল সনদ উদ্ধার আটক ২৫

প্রকাশ:  ১৯ মার্চ ২০১৮, ১৯:২০ | আপডেট : ১৯ মার্চ ২০১৮, ১৯:২১
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ ও নরসিংদীতে অভিযান চালিয়ে পর্ণোগ্রাফী ও পাইরেসি চক্রের ২৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় বিপুল পরিমান পাইরেটেড সিডি ও সিডি তৈরির বিভিন্ন ধরনের সরঞ্জাম। চলচ্চিত্রে অশ্লীলতা ও পাইরেসি বিরোধী টাস্কফোর্স এর সহযোগিতায় রোববার সকাল থেকে সোমবার দুপুর পর্যন্ত নরসিংদী জেলার মাধবদী ও নারায়ণগঞ্জ সদর উপজেলার রেলওয়ে মার্কেটে র‌্যাব এ অভিযান চালায়।

এছাড়া নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার মাসদাইর এলাকায় পৃথক অভিযান চালিয়ে জাল সনদ তৈরির অভিযোগে মাসুদ রানা নামের আরো এক যুবককে আটক করা হয়। তার কাছ থেকে উদ্ধার করা হয় ৮৫টি জাল সনদসহ বেশ কয়েকটি কম্পিউটার।

সম্পর্কিত খবর

    দুপুরে নারায়ণগঞ্জের আদমজীনগর এলাকায় অবস্থিত র‌্যাব-১১ এর প্রধান কার্য্যালয়ে এক সংবাদ সম্মেলনে ব্যাটালিয়ান অধিনায়ক (সিও) লে.কর্ণেল কামরুল হাসান এ তথ্য জানান।

    সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ এর ব্যাটালিয়ান অধিনায়ক (সিও) লে.কর্ণেল কামরুল হাসান জানান, চলচ্চিত্রে অশ্লীলতা ও পাইরেসি বিরোধী টাস্কফোর্সকে সাথে নিয়ে অভিযান চালিয়ে নরসিংদীর মাধবদী থানার সোনারবাংলা মার্কেট ও স্কুল মার্কেট থেকে পর্ণোগ্রাফি ও পাইরেসির সাথে জড়িত ২৪ জনকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে পাইরেটেড সিডি তৈরির কাজে ব্যবহৃত ২৪টি মনিটর, ২৪ টি সিপিইউ, প্রায় ১৮শ পাইরেড সিডি জব্দ করা হয়।

    তিনি আরো জানান, অশ্লীলতা ও ভিডিও পাইরেসির কারনে বাংলাদেশ চলচ্চিত্র শিল্প এবং সঙ্গীতঅঙ্গন র্দীঘদিন ধরে ঝুঁকির মধ্যে রয়েছে। যার কারনে চলচ্চিত্র থেকে ব্যবসায়ীরা মুখ ফিরিয়ে নিচ্ছেন। এই শিল্প ধ্বংস হচ্ছে। দেশের চলচ্চিত্র শিল্পকে রক্ষা করতে র‌্যাবের এ অভিযান অব্যাহত থাকবে এবং আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

    সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান, মাইলস ব্যান্ডের সঙ্গীতশিল্পী শাফিন আহমেদ, চিত্রনায়িকা শাহনুর, কেয়া, সঙ্গীত শিল্পি মুন, এলিজা পুতুল ও তাবিজ ফারুকসহ সংশ্লিষ্ট কলাকুশলী ও শিল্পীরা।

    ওএফ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close